ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

সেরাদের তালিকায় তাইজুল

প্রকাশিত : ১৭:২৩, ১৩ নভেম্বর ২০১৮

টানা তিন ইনিংসে ৫টি করে উইকেট দখল করা নি:সন্দেহে ভাগ্যের ব্যাপার। তৃতীয় বাংলাদেশি বোলার হিসেবে এই কৃতি অর্জন করেছেন বাংলাদেশি স্পিনার তাইজুল ইসলাম। এরআগে এনামুর হক জুনিয়র ও সাকিব আল হাসান শুধু টানা তিন ইনিংসে ৫ টি করে উইকেট লাভ করেছিলেন।

সিলেটে ১ম ম্যাচে সফরকারীদের সঙ্গে টাইগাররা হারলেও তাইজুল ঠিকই দেখিয়ে গেছেন কিভাবে বল করতে হয়। বলতে গেলে একাই লড়ে ১ম ইনিংসে ৬টি ও দ্বিতীয় ইনিংসে ৫টি উইকেট তুলে নেন। কিন্তু সতীর্থদের ব্যর্থতায় হাতছাড়া হয় জয়।

ঢাকা টেস্টের ১ম ইনিংসে সেই ধারাবাহিকতা অব্যাহত রেখেছেন। জিম্বাবুয়েকে গুড়িয়ে দিয়ে ফলোঅন এড়ানোর সুযোগ দেন নি। অলআউট করেছেন ৩০৪ রানে। ফলোঅন এড়ানোর জন্য তাদের প্রয়োজন আরও ১৯ রান। চাতারা ফিল্ডিং এর সময় আহত হওয়াই তিনি আর ব্যাট করতে নামবেন না বেল জানানো হয়েছে।

তাইজুলের ঘূর্ণিতে প্যাবিলিয়নে ফিরে যায় একে একে ৭ ব্যাটসমান। এজন্য তাইজুলের করচ হয় ১০৭ রান। তাকে যোগ্য সঙ্গ দিয়েছেন মেহেদি হাসান মিরাজ। তিনি লাভ করেন ৩টি উইকেট। তাইজুলের আগে এনামুল হক জুনিয়র ও সাকিবও এই অনন্য কৃতি অর্জন করেছিলেন।

তৃতীয় দিন শেষে জিম্বাবুয়ের সংগ্রহ ৯উইকেট হারিয়ে ৩০৪ রান। টাইগারদের অধিনায়ক চতুর্থ দিন সকালে জানাবেন জিম্বাবুয়েকে ব্যাট করতে হবে কিনা।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি