ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

সোমবার সারাদিন ব্যাট করতে চায় বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৭, ২৮ নভেম্বর ২০২১

মুশফিকুর রহিম ও ইয়াসির আলী

মুশফিকুর রহিম ও ইয়াসির আলী

চতুর্থ দিনে গড়াতেই পেন্ডুলামের মতই দুলছে চট্টগ্রাম টেস্ট। ম্যাচের নিয়ন্ত্রণ একবার বাংলাদেশের হাতে, তো পরক্ষণেই নিয়ন্ত্রণে নেয় পাকিস্তান। আবার বাংলাদেশ ঘুরে দাঁড়াচ্ছে তো ফের ম্যাচে দাপট দেখাচ্ছে পাকিস্তান। এই ইঁদুর-বিড়াল খেলা দর্শকদের কাছে উপভোগ্য হয়ে উঠলেও আপাতত দুশ্চিন্তায় স্বাগতিকরাই। কারণ, তৃতীয় দিন শেষে এগিয়ে যে বাবর আজমের দল।

তাইজুলের স্পিন ভেলকিতে প্রথম ইনিংসে ৪৪ রানের লিড পাওয়া সত্ত্বেও দ্বিতীয় ইনিংসে মাত্র ৩৯ রান জড়ো করতেই ৪টি উইকেট হারিয়ে ফেলেছে বাংলাদেশ। অবশ্য এমন ব্যাটিং বিপর্যয় ঘটেছিল প্রথম ইনিংসেও। ৪৯ রানে ৪ উইকেট হারানোর পরও ঘুরে দাঁড়িয়ে দল জড়ো করেছিল ৩৩০ রান।

ব্যাট হাতে ওই ঘুরে দাঁড়ানোর বিষয়টাই দ্বিতীয় ইনিংসে সাহস যোগাচ্ছে বাংলাদেশকে। একইসঙ্গে পাকিস্তানের ভালো শুরুর পরও তৃতীয় দিনে তাদেরকে চেপে ধরার কীর্তি ফের ঘুরে দাঁড়ানোর রসদ হিসেবে কাজ করছে।

তৃতীয় দিনের খেলা শেষে অন্তর্বর্তীকালীন স্পিন বোলিং কোচ সোহেল ইসলাম জানান, চতুর্থ দিন সারাদিন ব্যাট করতে চায় বাংলাদেশ। তিনি বলেন, ‘আমাদের প্রথম ইনিংসেও কিন্তু শুরুতে ৪ উইকেট পড়ে গিয়েছিল। সেখান থেকেই ঘুরে দাঁড়িয়েছি। একইভাবে পাকিস্তান ১৪৫ রানে কোনো উইকেট হারায়নি, কিন্তু এরপরও আমরা বোলিংয়ে ঘুরে দাঁড়িয়ে তাঁদেরকে অল-আউট করেছি।’

সোহেল ইসলাম আরও বলেন, ‘প্রথম ইনিংসে ঘুরে দাঁড়ানোর পর ছেলেদের মধ্যে এই বিশ্বাস আছে যে, বিপর্যয়ের পরও আমরা ঘুরে দাঁড়াতে পারি। আমরা যদি কাল সারাদিন ব্যাট করতে পারি, ফলাফল ইনশাআল্লাহ্‌ আমাদের দিকেই আসবে।’

সোহেলের কথা তো ঠিকই আছে। কিন্তু বাস্তবতা কি হবে- সেটা দেখা যাবে সোমবার সকালে মুশফিক ও ইয়াসির ব্যাটে নামার পরেই। বিশেষ করে সকালের প্রথম ঘণ্টাটাই বিপদজনক। এই সময়টা দেখেশুনে কাটিয়ে দিতে পারলে, সন্দেহ নেই যে, বাংলাদেশ ভালো একটা স্কোর পাবে প্রতিপক্ষকে টার্গেট দেয়ার জন্য। 

অন্যথায়, ফল যে পাকিস্তানের পক্ষে যাবে- সেটা বলার অপেক্ষা রাখছে না।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি