ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

সৌদি আরবে জেএসসি পরীক্ষা শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪২, ১ নভেম্বর ২০১৭ | আপডেট: ১৮:১৮, ২৫ নভেম্বর ২০১৭

মোহাম্মদ ফিরোজ, সৌদি আরব থেকে : বাংলাদেশের সাথে একযোগে সৌদি আরবের জেদ্দা ও রিয়াদে আজ ১ নভেম্বর, বুধবার থেকে শুরু হয়েছে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা- ২০১৭।

ঢাকা শিক্ষা বোর্ডের অধীনে একই কারিক্যুলামে পরিচালিত বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ রিয়াদ ও জেদ্দায় চলতি বছর এ পরীক্ষায় অংশগ্রহণ করেছে মোট ৩৪৮ জন ছাত্রছাত্রী। এর মধ্যে রিয়াদ শাখায় অংশ নিয়েছে ১৪৬ জন (ছাত্র ৫৮ জন ও ছাত্রী ৮২ জন এবং অনুপস্থিত ৬ জন)।

সৌদি আরবে এই স্কুলে বাংলা ও ইংরেজি মাধ্যমে পড়াশোনা চলে। জেদ্দা ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজে ২০২ জন ছাত্রছাত্রীর মধ্যে বাংলা মাধ্যম থেকে অংশগ্রহণ করেছে ১৫০ জন ছাত্রছাত্রী এবং ইংরেজি মাধ্যমে অংশগ্রহণ করেছে ৫২ জন।

দেশের সঙ্গে সময়ের পার্থক্যের কারণে সৌদি আরবের স্থানীয় সময় সকাল ৭ টায় পরীক্ষা শুরু হয় এই দুই কেন্দ্রে। রিয়াদ দূতাবাস ও জেদ্দা কনস্যুলেটের পক্ষ থেকে সার্বক্ষণিক যোগাযোগ ও পরীক্ষা নিয়ন্ত্রকের কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। জেদ্দায় দায়িত্ব পালন করছেন কনসাল শিক্ষা ও শ্রম কে এম সালাহ উদ্দিন।

প্রথম দিনের পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে আসেন কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন, রিয়াদ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ বদরুল আলম।

জেদ্দায় কেন্দ্র সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন স্কুল এন্ড কলেজে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হামদুর রহমান, পরীক্ষা কেন্দ্রের হল সুপারারের দায়িত্ব পালন করছেন শিক্ষক মো. শাহ আলম, সহকারী হল সুপারের দায়িত্ব আছেন শিক্ষক মো. হুমায়ূন কবির।

ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি