ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

সৌদি থেকে অবৈধ বাংলাদেশিদের ফেরাতে রাষ্ট্রদূতের আহ্বান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪২, ২৮ জুলাই ২০১৭ | আপডেট: ২৩:৪০, ২৯ জুলাই ২০১৭

সৌদি আরবে অবৈধভাবে অবস্থানরত বাংলাদেশিদের দেশে ফেরার আহ্বান জানিয়েছেন রিয়াদে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ। সৌদি আরবের দাম্মামে ‘সোনারগাঁ, নারায়ণগঞ্জ ও বাংলাদেশ সোসাইটি’ আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এই আহ্বান জানান। শুক্রবার বাংলাদেশ দূতাবাস থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

মতবিনিময় সভায় দূতাবাসের কাউন্সিলর মোহাম্মাদ সারওয়ার আলম, প্রথম সচিব মোহাম্মাদ আসাদুজ্জামান, দ্বিতীয় সচিব মোহাম্মাদ ফকরুল ইসলাম, সোনালী ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক মোহাম্মাদ আব্দুল ওয়াহাব প্রমুখ উপস্থিত ছিলেন।

রাষ্ট্রদূত বলেন, ‘প্রবাসী বাংলাদেশিরা অবৈধ কাজে জড়িত হয়ে দেশের সম্মান ক্ষুণ্ন করবেন না। অবৈধ প্রবাসীরা দেশে ফেরত গেলে আবার সৌদি আরবে ফেরত আসার সুযোগ পাবেন।

গোলাম মসিহ বলেন, ‘প্রবাসীরা যেন হয়রানি ছাড়া পাসপোর্ট পেতে পারে, তার জন্য দূতাবাস কাজ করে যাচ্ছে এবং সৌদি আরবের বিভিন্ন অঞ্চলে সেবা দিচ্ছে। একইসঙ্গে প্রবাসীদের লাইফ ইন্স্যুরেন্স দেওয়ার জন্য চেষ্টা করছেন বলেও তিনি জানান।

রাষ্ট্রদূত পৃথকভাবে দাম্মামের দু’টি বড় কোম্পানি ইসাদ ও ইমদাদের মালিকপক্ষের সঙ্গে বৈঠক করে কর্মী নেওয়ার আগে প্রশিক্ষণের ওপর জোর দিয়ে বলেন, ‘এর ফলে সময় ও অর্থের সাশ্রয় হয়।’

বাংলাদেশ থেকে দক্ষ জনশক্তি রফতানিতে ইসাদ ও ইমদাদের আগ্রহের কথা রাষ্ট্রদূতকে জানান কোম্পানি দু’টির কর্মকর্তারা। তারা রাষ্ট্রদূতকে জানান আরবি ও ইংরেজির ওপর কর্মীদের ন্যূনতম জ্ঞান থাকলে কাজের সুবিধা হয়।’

ইমদাদ কোম্পানির সঙ্গে আলোচনাকালে তারা প্রকৌশলী জ্ঞানসম্পন্ন শ্রমিক, নির্মাণ শ্রমিক ও ড্রাইভার নেওয়ার বিষয়ে আগ্রহ প্রকাশ করে এ ব্যাপারে রাষ্ট্রদূতের সহযোগিতা চান।

আরকে/ডব্লিউএন

 

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি