ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

সৌদিতে প্রবাসীদের ফেরাতে বিমানের বিশেষ ফ্লাইট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩৩, ২৩ সেপ্টেম্বর ২০২০ | আপডেট: ২২:৩৬, ২৩ সেপ্টেম্বর ২০২০

বিমান বাংলাদেশের একটি উড়োজাহাজ- ফাইল ছবি

বিমান বাংলাদেশের একটি উড়োজাহাজ- ফাইল ছবি

করোনা মহামারিতে সৌদি আরব থেকে বাংলাদেশে এসে আটকে পড়া প্রবাসীদের সে দেশে ফেরাতে দু'টি বিশেষ ফ্লাইটের ঘোষণা করেছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। আগামী ২৬ ও ২৭ সেপ্টেম্বর বিশেষ ফ্লাইট দুইটি পরিচালনা করবে বিমান। মহামারীকালে যারা সৌদি আরবে কর্মস্থলে ফিরতে পারছিলেন না, তাদের জন্য দুটি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

বাংলাদেশ বিমানের ব্যবস্থাপনা পরিচালক মোকাব্বির হোসেন বুধবারে এমনটি জানিয়েছেন। তিনি বলেন, ‘এ দুটি ফ্লাইটে কেবল তারাই যেতে পারবেন, যাদের সৌদি আরবে ফেরার টিকেট (রিটার্ন টিকিট) কেটে রাখা ছিল। ১৬ ও ১৭ মার্চ জেদ্দা ও রিয়াদের বিমানের রিটার্ন টিকেটধারীদের জন্য বিশেষ ফ্লাইট দুটি চালানো হবে।’

এই ফ্লাইটে বুকিংয়ের জন্য বিমানের সেলস অফিসে আগামী ২৪ সেপ্টেম্বর যোগাযোগ করার অনুরোধ করা হয়েছে বলেও জানান তিনি।

বিমান কর্তৃপক্ষের সূত্রে জানা যায়, নতুন ফ্লাইট অনুমোদন সাপেক্ষে পর্যায়ক্রমে অন্য যাত্রীদেরও বুকিংয়ের জন্য অবহিত করা হবে। তবে অন্য তারিখের যাত্রীদের এখনই অযথা কাউন্টারে ভিড় না করতে অনুরোধ করছে তারা। 

কোভিড নেগেটিভ সার্টিফিকেট বাধ্যতামূলক এবং নমুনা সংগ্রহের ৪৮ ঘণ্টার মধ্যে সৌদি আরব পৌঁছতে হবে বলে সব যাত্রীকে ঢাকা থেকে কোভিড পরীক্ষা করতে হবে এবং ঢাকা থেকেই যাত্রা করতে হবে বলে জানান মোকাব্বির। 

এমএস/এসি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি