ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

স্কটল্যান্ডে করোনা কেড়ে নিল মফিজুলের জীবন

সরওয়ার হোসেন, যুক্তরাজ্য প্রতিনিধি

প্রকাশিত : ১২:০৫, ২৭ এপ্রিল ২০২০

স্ত্রী ও ছেলের সঙ্গে মফিজুল ইসলাম- পুরাতন ছবি

স্ত্রী ও ছেলের সঙ্গে মফিজুল ইসলাম- পুরাতন ছবি

সোনালী ভবিষ্যতের আশায় স্কটল্যান্ডে পাড়ি জমিয়েছিলেন ইতালী অভিবাসী মফিজুল ইসলাম। স্ত্রী এবং দুই সন্তান নিয়ে নতুন পরিবেশে শুরু করেছিলেন জীবনচলা। স্বপ্ন ছিল ছেলে এবং মেয়েকে স্কটল্যান্ডে উচ্চশিক্ষায় শিক্ষিত করে তুলবেন। এ জন্য ৩ ঘণ্টার বাস যাত্রা করে চাকরীতে যেতেও কোন ক্লান্তি ছিল না মফিজুলের। কিন্তু মরণঘাতী করোনা কেড়ে নিয়েছে তার সব স্বপ্ন। স্কটল্যান্ডের প্রথম করোনা ভাইরাসে মৃত্যু ঘটে তার। অনিশ্চিত ভবিষ্যতের পথে তার পরিবার।

স্কটল্যান্ডের ওয়েস্টার হেইলস শহরে বাস করতেন মফিজুল ইসলাম (৪৯)। সাথে ছিলেন স্ত্রী আফরোজা, ১৯ বছর বয়সী ছেলে আজহারুল এবং ১৩ বছরের মেয়ে সাদিয়া। কাজ করতেন একটি পিজার দোকানে। যুক্তরাজ্যে লকডাউন ঘোষিত হলে তিনি আর কাজে যাননি। কিন্তু এরপর পরই অসুস্থ হয়ে পড়েন এবং ৫ এপ্রিল মারা যান। ধারণা করা হয় বাসে করে কাজে যাওয়ার সময় তার শরীরে করোনা ভাইরাস সংক্রমিত হয়। করোনা ভাইরাসের আক্রান্ত হয়ে মারা যাওয়া স্কটল্যান্ডে তিনিই প্রথম ব্যক্তি।

ওয়েস্টার হেইলস শহরে বাংলাদেশী দোকান মালিক শাহা হকের সাথে মফিজুলের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে উঠেছিল। মফিজুলের মৃত্যুর দাফন কাফনের খরচ দেন শাহা হক। তিনি জানান, মফিজুলের মৃত্যুতে পরিবারটি পুরোপুরি অসহায় হয়ে পড়েছে। তাদের কোন কাগজপত্র হয়নি, ব্যাংক একাউন্ট নেই, কিছুই নেই, তারা সমস্যায় পড়েছে বলে জানালেন শাহা হক। 

মফিজুলের ছেলে আজহারুল জানান, ‘আমরা ভবিষ্যত নিয়ে খুবই উদ্বিগ্ন। কারণ আমরা পিতাকে হারিয়েছি। তিনি ছিলেন আমাদের সবকিছু। আমরা এখন হতাশ।’

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি