ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

স্বেচ্ছায় লকডাউনে নাটরের দুই গ্রাম

নাটোর প্রতিনিধি

প্রকাশিত : ১৮:২২, ৮ এপ্রিল ২০২০ | আপডেট: ১৮:২৮, ৮ এপ্রিল ২০২০

নাটোরের বাগাতিপাড়ার দেবনগর ও মাছিমপুর দুটি গ্রামের বাসিন্দাদের কারো শরীরে করোনা ভাইরাসের উপসর্গ নেই, কোন জ্বর, সর্দিকাশি ও শ্বাসকষ্টের বিশেষ কোন রোগীও নেই। তবুও করোনা সতর্কতায় স্বেচ্ছায় পুরো গ্রামকে লকডাউন করেছেন ওই দুই গ্রামের মানুষ। 

তাদের দাবি, সারাদেশে করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকার যখন বদ্ধপরিকর, নিজেদের গ্রামকে তা থেকে সুরক্ষিত রাখতে ও বহিরাগতদের প্রবেশ ঠেকাতে এ উদ্যোগ নেয়া হয়েছে। সেখানে বাহিরের কাউকে ঢুকতে দেয়া হচ্ছে না এবং গ্রামবাসীও জরুরী প্রয়োজন ছাড়া গ্রামের বাইরে বের হচ্ছেন না। 

বুধবার বিকেলে ওই দুই গ্রামের সচেতন যুবকরা গ্রামের প্রবেশপথে বাঁশের প্রতিবন্ধকতা দিয়ে সেখানে নোটিশ টানিয়ে দিয়েছেন। এছাড়া প্রবেশমুখে রাখা হয়েছে সাবান পানি। নিজেদের প্রয়োজনে কেউ বাইরে গেলেও ফেরার পথে ওই সাবান পানিতে হাত পা ধুয়ে গ্রামে প্রবেশ করা বাধ্যবাধকতাও করেছেন তারা।

এ বিষয়ে দেবনগর গ্রামের বাসিন্দা শিক্ষক মিজানুর রহমান বলেন, করোনা সতর্কতায় বহিরাগতদের প্রবেশ ঠেকাতে গ্রামবাসী এই উদ্যোগ নিয়েছেন। প্রশাসন ও জনপ্রতিনিধি ছাড়া বহিরাগতদের গ্রামে প্রবেশ নিষেধ বলে তিনি জানান।

বাগাতিপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল মতিন বলেন, বিষয়টি তার জানা নেই। তবে করোনা ভাইরাস থেকে নিজেদের নিরাপত্তার জন্য হয়ত গ্রামে বহিরাগত কারো প্রবেশ ঠেকাতে বা সামাজিক নিরাপদ দুরত্ব বজায় রাখতে নিজেরা এমনটা করে থাকতে পারেন। বিষয়টি খোঁজ নিতে এলাকা পরিদর্শনে যাবেন বলে জানান তিনি।  

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি