ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

হাতিয়ায় জাল চুরির দায়ে ৫ জেলেকে বেঁধে নির্যাতন

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ২০:৫৮, ১৬ মে ২০২১

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার চরকিং ইউনিয়নের দক্ষিণ শুল্লকিয়া গ্রামের জেলে পাড়ায় মাছ ধরার জাল চুরির দায়ে ৫ কিশোর জেলেকে বেঁধে প্রকাশ্যে নির্যাতন করেছে স্থানীয় পঞ্চায়েত। এসময় ওই জেলেদের ১০ হাজার টাকা জরিমানাও করা হয়।

রোববার সকাল ১০টার দিকে নির্যাতনের ঘটনা ঘটে। পরে বিকালে এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ১ মিনিট ১১ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যায় কিশোর জেলেদের প্রকাশ্যে বেধে লাঠি দিয়ে নির্যাতন করা হচ্ছে। পাশ থেকে পরিবারের নারী সদস্যরা কান্নায় ভেঙে পড়ে। তারা কিশোরদের রক্ষা করার চেষ্টা করলে তাদের বাধা দেয়া হচ্ছে।

নির্যাতনের শিকার এক কিশোর জেলের বাবা জানান, তার ছেলেসহ পাঁচজন কিশোর জেলে ১০-১১ হাতের একটি বিন্দিজাল নিয়ে যায়। পরে ওই জাল উদ্ধার করে মালিককে দিয়ে দেয়া হয়। কিন্তু সকালে স্থানীয় পঞ্চায়েত শ্রীহরি জলদাশ, নেপাল, প্রিয়লাল, রাশমহন ও চৌকিদার আমির হোসেন মিলে কিশোর জেলেদের ডেকে পাঠায়। এক পর্যায়ে প্রকাশ্যে তাদেরকে বেঁধে লাঠি দিয়ে নির্যাতন করা হয় এবং প্রত্যেকের ২ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানাও করে তারা। 

এ বিষয়ে অভিযুক্তদের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও কাউকে পাওয়া যায়নি। পরে কথা হয় হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়েরের সঙ্গে।

তিনি জানান, খবর পেয়ে বিকালে নির্যাতনের শিকার কিশোরদের সঙ্গে কথা বলা হয় এবং অভিযুক্তদের আটক করতে বিভিন্ন স্থানে অভিযান চালানো হচ্ছে। 
কেআই// 
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি