ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

হোয়াইটওয়াশের পথে বাংলাদেশ

প্রকাশিত : ১১:০৭, ২০ ফেব্রুয়ারি ২০১৯ | আপডেট: ১২:০৫, ২০ ফেব্রুয়ারি ২০১৯

 

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশের পথে বাংলাদেশ। কথাটি শুনতে খারাপ লাগলেও তেমনটাই হতে যাচ্ছে। জয়ের জন্য টাইগারদের করতে হবে ৩৩১ রান। কিন্তু এত বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথমেই নেই চার উইকেট। তবে শুরুর দিকে ধাক্কা সামলে সাব্বির রহমান ও সাউফউদ্দিনের ব্যাটে ১০০ রান পূর্ণ করলেও জয়ের আশা নেই বললেই চলে। এখন পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ১৭৪ রান তুলেছে বাংলাদেশ।

টস জিতে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠান। তার এই সিদ্ধান্ত যে সঠিক ছিল না, সেটা প্রমাণ হয়েছে প্রথম ইনিংস শেষেই। স্বাগতিক নিউজিল্যান্ড প্রথমে ব্যাট করতে নেমে রানের পাহাড় গড়েছে। নির্ধারিত ওভারে তারা করে ৩৩০ রানের বিশাল সংগ্রহ।

ডানেডিনে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে হেনরি নিকোলস, রস টেলর আর টম লাথামের তিন হাফ সেঞ্চুরিতে ৬ উইকেটে ৩৩০ রান তোলে স্বাগতিকরা। কিন্তু কিউইদের শক্ত ব্যাটিং লাইন আপের উল্টো দিকে বাংলাদেশের ব্যাটিং লাইন আপ শুরুতেই ভেঙে পড়ে। প্রথম ৩ ওভারেই ফিরে যান তামিম ইকবাল। সৌম্য সরকার ও লিটন দাস।

টিম সাউদির আগুনে গোলার সামনে তামিম টিকতে পারেন কেবল ২ বল। শূন্য রানেই লাথামের হাতে ক্যাচ দিয়ে ফেরেন এই বাঁহাতি ওপেনার। এক বল পর ফেরেন সৌম্যও। তার ব্যাট থেকেও আসেনি কোনো রান।

২.১ ওভারে সাউদিকে তৃতীয় উইকেট উপহার দিয়ে ফেরেন লিটন। তার ব্যাট থেকে আসে এক রান। বাংলাদেশের মিডল অর্ডারের ভরসা মুশফিকুর রহিম কিছুটা সময় চেষ্টা করেও খুব বেশি দূর যেতে পারেননি। ২৭ বলে ১৭ রান করে ট্রেন্ট বোল্টের বলে আউট হন তিনি।

দ্রুত ৫ উইকেট হারিয়ে ফেলা বাংলাদেশকে কিছুটা স্থির করেছেন সাব্বির ও সাইফউদ্দিন। কিন্তু সে জুটিও ভেঙে যায়। বর্তমানে সাব্বিরকে সঙ্গ দিচ্ছে মিরাজ।


এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি