ঢাকা, সোমবার   ১৭ জুন ২০২৪

১৩ মিনিটে ৪ গোল এমবাপের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩৪, ৮ অক্টোবর ২০১৮

প্যারিসে নিজেদের মাঠে রোববার রাতে লিওর বিপক্ষের ম্যাচটিতে পিএসজি তারকা কিলিয়ান এমবাপের পায়ের জাদু দেখেছে ফুটবল বিশ্ব। সবাইকে অবাক করে লিও’র জালে একে একে ৪ গোল ঢেঁসে দেন ফরাসি এই ফরোয়ার্ড। মাত্র ১৩ মিনিটের ব্যবধানে গোল চারটি করেন তিনি।    

লিগ ওয়ানের ম্যাচটি পায়ের জাদুতে নিজেদের করে নেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার নেইমার ও ফরাসি এমবাপে। ম্যাচে ৫-০ গোলে জয় পায় পিএসজি। এর প্রথম গোলটি নেইমারের। তা অবশ্য আসে পেনাল্টি থেকে।

এরপর শুধু রাশিয়া বিশ্বকাপের সেরা উদীয়মান খেলোয়াড় এমবাপের অনবদ্য নৈপূণ্যের পালা। তাঁর অসাধারণ পারফরম্যান্স দেখেছে বিশ্ব ফুটবল। আট মিনিটের মধ্যে হ্যাটট্রিক পূর্ণ করে এমবাপে ১৩ মিনিটের মাথায় করেছেন চারটি গোল। নেইমার-এমবাপেদের গোলে অলিম্পিক লিওঁকে উড়িয়ে দিয়েছে ফরাসি জায়ান্ট পিএসজি।

ম্যাচের নবম মিনিটে পেনাল্টির সুযোগকে কাজে লাগিয়ে স্বাগতিকদের লিড পাইয়ে দেন ব্রাজিল তারকা নেইমার। এটি লিগে তার অষ্টম গোল। এরপর দুই দলের আর কোনো গোলের দেখা নেই।

দ্বিতীয়ার্ধের ১৫ মিনিট পার হলেও গোলের দেখা পায়নি কোনো দল। এরই মধ্যে ৩৩তম মিনিটে লিওঁর মিডফিল্ডার এনদোম্বেলেকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন ফরাসি ডিফেন্ডার প্রেসনেল কিম্পেম্বে। বিরতির ঠিক আগে এমবাপেকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন লিওঁর ফরাসি মিডফিল্ডার লুকাঁ। ফলে দুই দলই ১০ জনে পরিণত হয়।

ম্যাচের ৬১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন এমবাপে। নিজের প্রথম গোলের পর ম্যাচের ৬৬ মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন তিনি। ৬৯তম মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন ফরাসি এই তারকা। এরপর ৭৪ মিনিটের মাথায় এমবাপে আরও একটি গোল করলে পিএসজি ৫-০ গোলে এগিয়ে যায়। আর এই স্কোরেই জয় নিয়ে মাঠ ছাড়ে ফরাসি চ্যাম্পিয়নরা।

৯ ম্যাচের সবকটিতে জেতা পিএসজির পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২৭। ৮ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে লিল। তৃতীয় স্থানে থাকা মার্সেইয়ের পয়েন্ট ১৬।

সূত্র : গোলডটকম।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি