ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

১৪৪ রানে থামল ইমরুল ‘ঝড়’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৬, ২১ অক্টোবর ২০১৮ | আপডেট: ১৮:৩২, ২১ অক্টোবর ২০১৮

মিরপুরে বইয়ে চলছিল ইমরুল ঝড়। সেই ঝড়ে লন্ডভন্ড জিম্বাবুয়ে দল। ঝড় থামল। ততক্ষণে বাংলাদেশ নিরাপদ বন্দরে পৌছে গেছে।

ইমরুল আউট হয়েছেন এক অসাধারণ ইনিংস খেলে। মাত্র ৬ রানের জন্য ১৫০ রানের মাইলফলক ছুতে পারলেন না এই বা হাতি। তবে দলকে দিয়েছেন দারুণ এক তৃপ্তি।

ইমরুলের বরিবাসরীয় এই ইনিংসে ছিল ২০ টি বাউন্ডারি এবং ওভার বাউন্ডারি। ১৪ টি চারের মার আর ছয় মেরেছেন ৬টি। বল খেলেছেন ১৪০ টি।

সবচেয়ে বড় কথা হলো তিনি দলকে বিপর‌্যয়ের হাত থেকে শুধু রক্ষাই করেন নি। একটি বড় স্কোর গড়ে দিয়ে গেছেন। তিন যখন আউট হন তখন দলীয় স্কোর ২৬৬/৭। ৪৮ তম ওভারের খেলা চলছিল। ক্রিজে ছিলেন সাইফউদ্দিন ৪৬ রানে।

আন্ডারডগ জিম্বাবুয়ের বিরুদ্ধে ১৩৯ রানে ছয় উইকেট হারিয়ে বাংলাদেশ যখন চোখে শর্শে ফুল দেখছিল তখন ইমরুল একজন সঙ্গী খুঁজছিলেন। পেয়েও গেলেন একজন নির্ভরযোগ্য সঙ্গী। তিনি সাইফউদ্দিন। দলকে টেনে নিয়ে যান প্রায় দুইশ’র কোটায়।

মিরপুরে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডেতে দ্রুত দুই উইকেট হারিয়ে ব্যাটিং বিপর‌্যয়ে পড়ে বাংলাদেশ‌। দলীয় ১৬ রানের মাথায় বিদায় নেন ওপেনার লিটন দাস। এরপর ১ রান যোগ করতেই পড়ে আরো ১ উইকেট। এই যখন অবস্থা তখন শক্ত হাতে হাল ধরেন দুই অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহীম ও ইমরুল কায়েস।

তাদের ব্যাটে প্রাথমিক বিপরর‌্যয় কাটিয়ে উঠার চেষ্টা করে টাইগাররা। কিছুটা সফলও হন তারা। দলীয় ১৭ রানে দুই উইকেট পড়ে যাওয়ার পর দলের স্কোর টেনে ৬৬ পর্যন্ত নিযে যান অভিজ্ঞ দুই ব্যাটসম্যান। দলকে বড় স্কোরের স্বপ্নও দেখাচ্ছিলেন। হাত খুলে খেলছিলেন ইমরুল কায়েস। আর দেশেশুনে ব্যাট করছিলেন মুশফিক।

কিন্তু ১৪ ওভারের শেষ বলে মাভুতার বলে ক্যাচ দেন মুশফিক। আম্পায়ার প্রথমে আউট দেন নি। কিন্তু জিম্বাবুয়ে দলের অধিনায়ক রিভিউ চেয়ে বসেন। পরে আম্পায়ার আঙ্গুল তুলে সারেন্ডার করেন।

মুশফিক আউট হওয়ার পর মাঠে নামে মিঠুন। মিঠুনের সঙ্গে জুটি বাধেন ইমরুল। মিঠুনের পর যারা মাঠে নামের তারা কেউই দাঁড়াতে পারেন নি।

সূত্র: ক্রিকইনফো।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি