ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০২৪

২০১৯ বিশ্বকাপের স্বপ্ন ছাড়তে রাজি নন ধোনি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪৩, ১৮ নভেম্বর ২০১৮

দীর্ঘদিন হয়ে গিয়েছে ব্যাটে রান নেই। ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ সিরিজেও ব্যর্থ। বাদ পড়েছেন পর পর দুটো টি২০ সিরিজ থেকে। এরপর থেকেই এমএস ধোনির বিশ্বকাপ ভবিষ্যত নিয়েও প্রশ্ন উঠেছে।তা হলে কি এই বাদ দিয়ে কোনও ইঙ্গিত দিতে চাইল টিম ম্যানেজমেন্ট?

যদিও নির্বাচকরা তার বিশ্রামের পিছনে অন্য কারণের কথা বলেছেন। অধিনায়ক বিরাট কোহলিও জানিয়েছেন সেই বিষয়ে। তবুও থামছে না জল্পনা। শেষ তার ব্যাট থেকে হাফ সেঞ্চুরি এসেছে প্রায় এক বছর আগে। তবে ধোনি প্রেমীদের ভরসা দিয়েছেন তার বন্ধু এবং ম্যানেজার অরুণ পাণ্ড্যে।

গালফ নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে অরুণ পাণ্ড্যে বলেন,  ‘যেদিন থেকে ও অধিনায়কত্ব ছেড়েছে তখন থেকে একটাই স্বপ্ন নিয়ে এগোচ্ছে যে ২০১৯ এর বিশ্বকাপ খেলবে। যেখানে অনেক বেশি তাকে মেন্টরের ভূমিকায় পাবে দল। ওর মানসিকতা ছিল বিশ্বকাপের আগে কোহলিকে অধিনায়ক হিসেবে তৈরি হওয়ার সুযোগ দেওয়া। ওর চিন্তা-ধারায় কোনও পরিবর্তন হয়নি।`

২০১৪ সালে অস্ট্রেলিয়া সফরে গিয়ে হঠাৎই টেস্ট দলের অধিনায়কত্ব ছেড়েছিলেন ধোনি। তার দু`বছর পর সব ফর্ম্যাটের ক্রিকেটের অধিনায়কত্ব বিরাট কোহলির হাতে তুলে দিয়েছিলেন ধোনি।

যদিও গত কয়েক বছরে একদিনের ম্যাচের ধোনির অবদান নিয়ে বার বার প্রশ্ন উঠেছে। প্রশ্ন উঠেছে অবসরেরও। কিন্তু তা স্বত্বেও অধিনায়ক, কোচ ও নির্বাচকদের পাশে পেয়েছেন তিনি।

উইকেটের পিছনের ধোনির ধার বরং বেড়েছে কিন্তু ব্যাটসম্যান ধোনই ক্রমশ হারিয়ে যাচ্ছে। এটা নিশ্চিত ২০১৯ বিশ্বকাপই ধোনির ক্রিকেটার জীবনের মাপকাঠি। তার পরই ধোনি হয়তো আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন। বাকিটা সময় বলবে।

 

তথ্যসূত্র: এনডিটিভি

 

এমএইচ/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি