ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

২৮ রানে জয় পেলো বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:২৪, ২১ অক্টোবর ২০১৮ | আপডেট: ২২:৩৯, ২১ অক্টোবর ২০১৮

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ২৮ রানে জয় পেলো বাংলাদেশ। তিন ম্যাচের সিরিজের প্রথম ওয়ানডেতে জয় পেলো বাংলাদেশ। টসে জিতে ব্যাটিং নেয় বাংলাদেশ। ইমরুল কায়েসের ঝড়ো ইনিংসে নির্ধারিত ৫০ ওভার শেষে ৮ উইকেটে বাংলাদেশ ২৭২ রান করে।

জয়ের জন্য ২৭২ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা দুর্দান্ত করেছিল জিম্বাবুয়ে। ৪৩ বলেই ৪৮ রানের জুটি গড়ে ফেলেছিল জিম্বাবুয়ের দুই ওপেনার। শেষ পর্যন্ত ব্রেক থ্রু এনে দেন মোস্তাফিজুর রহমান। এরপর নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকে জিম্বাবুয়ের। শট উইলিয়ামস ৫০ রান না করলে ব্যবধানটা আরও বেশি হতে পারতো। শেষ মুহূর্তে কাইল জার্ভিসও চড়াও হয়েছিলেন বাংলাদেশের বোলারদের ওপর। যে কারণে ব্যবধান অনেক কমে আসে।

এরপর জিম্বাবুইয়ানদের ওপর ঘূর্ণির মায়াজাল বিস্তার করেছেন স্পিনার নাজমুল ইসলাম অপু। তার ঘূর্ণিতে পড়ে ইতোমধ্যে আরও তিনটি উইকেট হারিয়েছে জিম্বাবুয়ে। যদিও এর মধ্যে একটি ছিল রানআউট।

জিম্বাবুয়ের দুই ওপেনার অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা এবং চেপাস জুয়াইউ মিলে ৪৩ বলেই গড়ে ফেলেন ৪৮ রানের জুটি। যেন টি-টোয়েন্টি খেলা শুরু করেছিলেন তারা দু’জন। মাশরাফি বিন মর্তুজা এবং মেহেদী হাসান মিরাজ শুরু করেছিলেন বোলিং আক্রমণ।

এরপর মাসাকাদজার সঙ্গে জুটি বাধতে আসেন ব্রেন্ডন টেলর। যিনি উইকেটের পেছনে দাঁড়িয়ে ৫টি ক্যাচ নিয়েছিলেন আজ। তবে খুব বেশিক্ষণ নয়, ১১ রানের জুটি গড়ার পর স্পিনার নাজমুল ইসলাম অপুর বলে বোল্ড হয়ে যান তিনি। ১৩ বল খেলে করেছেন মাত্র ৫ রান।

দলীয় ৬৩ রানের মাথায় দ্রুত রান তুলতে গিয়ে ইমরুল কায়েসের থ্রো ধরে মাসাকাদজার স্ট্যাম্প ভেঙে দেন মুশফিকুর রহীম। এরপর নাজমুল ইসলাম অপুর বলে বোল্ড হয়ে যান সিকান্দার রাজাও।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশ সংগ্রহ করে ২৭১ রান। ১৪৪ রান করেন ইমরুল কায়েস। সাইফউদ্দিন করেন ৫০ এবং মোহাম্মদ মিঠুন করেন ৩৭ রান।

 

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি