ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

৫ বছর পর স্ত্রী হত্যায় স্বামীর আমৃত্যু কারাদণ্ড

লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশিত : ১৬:১৮, ২০ জুলাই ২০২২ | আপডেট: ১৬:৪৩, ২০ জুলাই ২০২২

লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চরআলগী এলাকায় স্ত্রী ফাতেমা আক্তার হত্যা মামলায় স্বামী মো. শাহজাহানের আমৃত্যু কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। একই সাথে ২০ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে।

বুধবার (২০ জুলাই) বেলা ১১টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এই রায় প্রদান করেন। রায়ের সময় আদালতে উপস্থিত ছিলেন আসামি মো. শাহজাহান। 

দণ্ডপ্রাপ্ত আসামি নোয়াখালীর সুবর্ণচর দক্ষিণ বাউগ্যা এলাকার জাহাঙ্গীর আলমের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে জেলা জজকোর্টের পাবলিক প্রসিউকিউটর মো. জসিম উদ্দিন জানান, স্ত্রী হত্যা মামলায় স্বামী মো. শাহজাহানের আমৃত্যু কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা অর্থদন্ড দেওয়া হয়েছে। এই রায়ে রাষ্ট্রপক্ষ ও বাদী সন্তষ্ট বলে জানান তিনি। 

আদালত ও মামলা সূত্র জানায়, ২০১৭ সালের ২২ আগস্ট রামগতি উপজেলার চরআলগী এলাকায় বড় বোন রাশেদা আক্তারের বাড়িতে বেড়াতে যান ছোট বোন ফাতেমা আক্তার ও তার স্বামী শাহজাহান। ওইদিন রাতে যৌতুকের দাবিতে স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া হয়। এর জের ধরে সকালে বোনের বাড়ির পুকুরে গোসল করতে যায় ফাতেমা আক্তার। 

এ সময় স্বামী শাহজাহান স্ত্রী ফাতেমা আক্তারকে একা পেয়ে পুকুরের পানিতে ডুবিয়ে হত্যা করেন। 

এরপর বিভিন্ন স্থানে খোজাঁখুজির এক পর্যায়ে ফাতেমা আক্তারের মরদেহ পানিতে ভাসতে দেখে পুলিশকে খবর দেয় স্থানীয়রা।

পরে তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠায় পুলিশ। এ ঘটনায় ওইদিন রামগতি থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়। পরে ময়নাতদন্ত রিপোর্টে ফাতেমা আক্তারকে পানিতে ডুবিয়ে শ্বাসরোধে হত্যা করা হয়েছে বলে উল্লেখ করা হয়। 

এই অপমৃত্যু মামলাকে একই বছরের ৯ নভেম্বর হত্যা মামলা হিসেবে রেকর্ড করে পুলিশ। ২০১৮ সালের ৪ এপ্রিল মামলায় শাহজাহানকে অভিযুক্ত করে আদালতে প্রতিবেদন দেয় পুলিশ। 

দীর্ঘ শুনানী শেষে প্রায় ৫ বছর পর এই মামলার রায় দেন আদালত।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি