ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

মালয়েশিয়ায় ৩ বাংলাদেশি নিহত

৫ লাখ টাকা করে ক্ষতিপূরণ পেয়েছে নিহতের পরিবার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩৩, ২০ এপ্রিল ২০১৮ | আপডেট: ১১:৩৯, ৩ মে ২০১৮

মালয়েশিয়ার জোহরবারুর ফরেস্ট সিটিতে নির্মাণাধীন ভবনে লিফটের তার ছিড়ে নিহত তিন প্রবাসী বাংলাদেশির পরিবারকে ক্ষতিপূরণ দিচ্ছে কোম্পানি কর্তৃপক্ষ ওয়েজ আর্নার্স ওয়েল ফেয়ার।

গত ১৩ এপ্রিল সুটেরা উতামা স্কোডাই কোম্পানির কর্তৃপক্ষ ওয়েজ আর্নার্স ওয়েল ফেয়ার বোর্ডের নামে নিহত তিন বাংলাদেশির পরিবারকে ২৫ হাজার করে মোট ৭৫ হাজার রিঙ্গিতের ক্ষতিপূরণের চেক হস্থান্তর করেছেন দূতাবাসের শ্রমকাউন্সেলর মো. সায়েদুল ইসলামের কাছে। টাকার হিসেবে ১ রিঙ্গিতে ২০ টাকা হারে মোট ৫ লাখ টাকা করে পেয়েছেন নিতদের পরিবার।

চলতি মাসের ৮ এপ্রিল মালয়েশিয়ার জোহরবারুর ফরেস্ট সিটিতে নির্মাণাধীন ৫০ তলা একটি ভবনের কাজ চলাকালীন সময়ে লিফট তৈরির জন্য অ্যালুমিনিয়ামের কাজ চলছিলো, এসময় ৩২ তলা থেকে লিফট ছিড়েঁ নিচে পড়লে ঘটনাস্থলেই মারা যান।   এ তিন বাংলাদেশি।

নিহতরা হলেন- যশোরের বেনাপোলের ধান্যখোলা গ্রামের আয়নাল হকের ছেলে তরিকুল ইসলাম তরিক (৩২), শার্শার শ্যামলাগাছি গ্রামের আবু তালেবের ছেলে আজমিন হোসেন (২৬) ও ঝিকরগাছা উপজেলার ছোট-পোদেউলিয়া গ্রামের নুরুল হকের ছেলে সালাউদ্দিন (৪২)।

এ বিষয়ে দূতাবাসের শ্রম কাউন্সিলর সায়েদুল ইসলাম জানান, দূতাবাস হচ্ছে শ্রমিক বান্ধব।  যার কারণে দূর্ঘটনার খবর পাওয়ার সাথে সাথে দূতাবাসের শ্রম শাখার কর্মকর্তারা কোম্পাণীর মালিক পক্ষের সাথে যোগাযোগ অব্যাহত রেখে নিহতদের ক্ষতিপূরণ আদায়ে সচেষ্ট থাকায় দ্রুততম সময়ের মধ্যে ক্ষতিপূরণ পাওয়া গেছে।

প্রশাসনিক কাজ সম্পন্ন করে দু-একদিনের মধ্যে ঢাকাস্থ ওয়েজ আর্নার্স বোর্ড অফিসে ক্ষতি পূরণের চেক পাঠানো হবে।  সেখান থেকে নিহতদের পরিবারের কাছে ক্ষতিপূরণে টাকা হস্তান্তর করা হবে।

এক প্রশ্নের জবাবে শ্রম কাউন্সিলর বলেন, আমাদের প্রবাসী বাংলাদেশি কর্মীরা যাতে কোনো ধরনের হয়রানির শিকার না হন তার জন্য সকল ক্ষেত্রে সজাগ দৃষ্টি রাখা হয়েছে।

টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি