ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

৫০ টাকার মাস্ক দারাজে ২২৫৫ টাকা!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:১৫, ১৫ মার্চ ২০২০

দারাজের বনানী অফিসে র‍্যাবের অভিযান

দারাজের বনানী অফিসে র‍্যাবের অভিযান

দেশে অনলাইনে কেনাকাটার অন্যতম জনপ্রিয় মার্কেটপ্লেস দারাজ ডটকম ডটবিডি। রোববার (১৫ মার্চ) প্রতিষ্ঠানটির বনানী অফিসে অভিযান চালিয়েছে র‍্যাব। জানা যায়, প্রতিষ্ঠানটিতে ৫০ পিসের একটি সার্জিক্যাল মাস্কের বক্স বিক্রি হচ্ছে ২২৫৫ টাকায়। অথচ পাইকারি বাজারে এই বক্সের দাম মাত্র ৫০ টাকা।

এদিন বিকেলে পরিচালিত হওয়া কয়েক ঘণ্টাব্যাপী এ অভিযানে নেতৃত্ব দেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম। সংবাদিকদের তিনি জানান, সরকার নির্ধারিত মূল্যের অতিরিক্ত দামে মাস্ক বিক্রির প্রমাণ পাওয়ায় প্রতিষ্ঠানটিতে এ অভিযান চালানো হয়েছে।

জানা যায়, সার্জিক্যাল মাস্ক ছাড়াও অ্যান্টি পলিউশন সেফটি মাস্ক তিন পিস ৪৭০ টাকা, অ্যান্টি ডাস্ট মাস্ক পাঁচ পিস ১২৫৫ টাকা এবং সাধারণ সার্জিক্যাল মাস্ক প্রতি পিস ৪২ টাকায় বিক্রি হচ্ছে। একই মাস্ক একেক দামে বিক্রি করে ক্রেতাদের ঠকাচ্ছিলেন প্রতিষ্ঠানটির বিক্রয়কর্মীরা।

এদিকে, সম্প্রতি করোনা রোধে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার সরবরাহ নিশ্চিত করতে এবং মূল্য নিয়ন্ত্রণ নিয়ে ওষুধ উৎপাদনকারী ও মেডিকেল ডিভাইস উৎপাদনকারী এবং আমদানিকারক প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেছে ওষুধ প্রশাসন অধিদপ্তর।

সেখানে সর্বসম্মতিক্রমে থ্রি লেয়ার সার্জিক্যাল ফেস মাস্কের সর্বোচ্চ খুচরা মূল্য নির্ধারণ করা হয় প্রতি পিস ৩০ টাকা। এর বেশি দামে কেউ বিক্রি করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দেয়া হয়।

এছাড়া মাস্ক উৎপাদনকারী প্রতিষ্ঠানসমূহ কর্তৃক একই ডিস্ট্রিবিউটরকে একটি ইনভয়েসে সর্বোচ্চ ৫০০ পিস মাস্ক সরবরাহ এবং হ্যান্ড স্যানিটাইজার উৎপাদনকারী প্রতিষ্ঠানকে ৫০ এমএল প্যাক সাইজের হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন ও সরবরাহ বাড়ানোর নির্দেশনা দেয়া হয়।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি