ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

৭ সপ্তাহ পর মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১২, ১৯ আগস্ট ২০১৯

সাত সপ্তাহ পর নিয়মিত বৈঠকে বসেছে মন্ত্রি পরিষদ। সোমবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মন্ত্রিপরিষদ কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার অধিকাংশ সদস্যরাই এ সভায় অংশ গ্রহণ করেন। এর আগে গত ২৪ জুন এ পরিষদের শেষ বৈঠক অনুষ্ঠিত হয়েছিল। 

জানা যায়, গেল সোমবার পবিত্র ঈদ-উল আজহা ছুটি থাকায় মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়নি। এর আগে সরকারি সফরে যুক্তরাষ্ট্রসহ ইউরোপের কয়েকটি দেশে গিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৈঠক শেষে যথারীতি মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের ব্রিফিং করার কথা।

সূত্র জানায়, আজকের সভায় জাতীয় স্কুল মিল নীতি উত্থাপন করা হবে। ২০২৩ সালের মধ্যে দেশের সব প্রাইমারি স্কুলে শিশুদের দুপুরের খাবার দেয়া হবে। বর্তমানে দেশের ১০৪টি উপজেলায় শুকনো ও রান্না করা খাবার দেয়া হচ্ছে। এর বদলে শুধু শুকনো খাবার দেয়ার প্রস্তাব চূড়ান্ত করেছে সরকার।

প্রতিটি শিশুর জন্য দুপুরের খাবার বাবদ বরাদ্দ ধরা হয়েছে ২০ থেকে ২২ টাকা। এ সংক্রান্ত ‘জাতীয় স্কুল মিল নীতি-২০১৯’ অনুমোদনের জন্য আজ মন্ত্রিসভার বৈঠকের আলোচ্যসূচিতে অন্তর্ভুক্ত করা হয়েছে। মন্ত্রিসভার বৈঠকের আলোচ্য সূচিতে আরও রয়েছে চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন, মোংলা বন্দর কর্তৃপক্ষ আইন, বাংলাদেশ প্রকৌশল গবেষণা কাউন্সিল আইনসহ বেশকিছু অবহিতকরণ প্রস্তাব।

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি