ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

৪৮ রানে ৩ উইকেট হারিয়েছে অজিরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২৫, ৭ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ১৭:১৪, ৭ সেপ্টেম্বর ২০১৭

চট্টগ্রাম টেস্টে স্বাগতিক অস্ট্রেলিয়াকে জয়ের জন্য ৮৬ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩ উইকেট হারিয়ে ৪৮ রান সংগ্রহ করেছে অজিরা। দ্বিতীয় ইনিংসেও ডেভিড ওয়ার্নারকে সাজঘরে পাঠিয়েছেন কার্টার মাস্টার মুস্তাফিজুর রহমান। ব্যক্তিগত ৮ রান করে সৌম্য সরকারের হাতে ক্যাচ তুলে দিয়ে আউট হন এই অজি ওপানার। আর তাইজুল ইসলামের বোলে মুশফিকুর রহিমের কাছে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরত যান স্টিভেন স্মিথ। আর ব্যক্তিগত ২২ রান করে সাকিবের বলে ক্যাট আউট হন ম্যাট রেনশ।

এর আগে দ্বিতীয় ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ১৫৭ রান সংগ্রহ করে। বাংলাদেশি কোচ চন্ডিকা হাথুরুসিংয়ে ৪ নম্বরে নাসির হোসেনকে নামিয়ে দিয়ে একটা ‘ফাটকা’ খেলতে চেয়েছিলেন। কিন্তু তাঁর ফাটকা ব্যর্থ। স্টিভ ও’কিফির অফস্টাম্পের বাইরের একটি বলে খোঁচা দিয়ে আউট হন নাসির।

তবে বাংলাদেশের ব্যাটিংয়ে বড় ধাক্কা ছিল সাকিব আল হাসানের ফিরে যাওয়া। লায়নের বলেই ওয়ার্নারকে ক্যাচ দিয়েছেন সাকিব। বাংলাদেশের বিপক্ষে এবারের সফরে মোট ১৯ উইকেট পেলেন লায়ন।

 ৯৭ রানে ৬ উইকেট হারিয়ে দিশেহারা বাংলাদেশকে কিছুটা আলো দেখিয়েছিলেন মুশফিকুর রহিম ও মুমিনুল হক। ৩২ রানের জুটি গড়েছিলেন এ দুই ব্যাটসম্যান। কিন্তু প্যাট কামিন্সের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন অধিনায়ক মুশফিক (৩১) ।

এরপর মুমিনুলও এই টেস্টে লায়নের ১২তম শিকারে পরিণত হন কামিন্সকে ক্যাচ দিয়ে। চা বিরতির পর লায়ন তাইজুলকেও ফিরিয়েছেন। বাকি চারটি উইকেট সমান ভাগাভাগি করেছেন কামিন্স ও ও’কিফ।

বাংলাদেশের পক্ষে কারও ফিফটি দূরের কথা, ৪০ রানের ইনিংসই নেই। ত্রিশের ঘরই পেরোতে পেরেছেন একজন—মুশফিক। এগিয়ে থেকেও সিরিজের ট্রফিটা একার করে নিতে না-পারার হতাশাই অপেক্ষা করছে বাংলাদেশের জন্য। মহা অঘটন কিছু ঘটে না গেলে ৮৬ রান তুলতে সমস্যা হওয়ার কথা না অস্ট্রেলিয়ার।

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি