ঢাকা, সোমবার, ১৬ জুলাই, ২০১৮ ২০:৪৯:৪৩

Ekushey Television Ltd.

মেহেদির ২ উইকেটে ক্যারাবিয়ানদের সংগ্রহ ৭৯ রান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫৭ পিএম, ১২ জুলাই ২০১৮ বৃহস্পতিবার | আপডেট: ১২:০২ এএম, ১৩ জুলাই ২০১৮ শুক্রবার

মেহেদি হাসানের ঘূর্ণিতে ওয়েস্ট ইন্ডিজকে দ্বিতীয় টেস্টের প্রথম দিনের প্রথম সেশনে ৭৯ রানে বেঁধে রাখল বাংলাদেশ। শুধু মেহেদী হাসান না, তাইজুল ইসলামকে সঙ্গে নিয়ে সাকিব আল হাসান নেতৃত্বে সাজানো স্পিন অ্যাটাক বেশ ভুগিয়েছে ক্যারাবিয়ানদের।

জ্যামাইকায় চলমান দ্বিতীয় টেস্টে টসে জিতে প্রথম ব্যাটিং এর সিদ্ধান্ত নেয় বাংলাদেশ অধিনায়ক সাকিব। প্রথম টেস্টের বাজে অভিজ্ঞতাকে কাটিয়ে উঠতেই হয়তো এমন সিদ্ধান্ত টাইগার দলপতির। আর সাকিবের এই সিদ্ধান্ত থেকে দলকে ভালো সূচনা এনে দেন মেহেদি হাসান।

ওয়েস্ট ইন্ডিজের মাত্র ৯ রানের মাথায়ই ওপেনার স্মিথকে সাজঘরে ফেরান মেহেদি।  স্মিথের ব্যাটের কোণায় লেগে বল বাতাসে ভেসে উঠলে শর্ট লেগ থেকে তা তালু বন্দী করেন মমিনুল হক। এর ঠিক ৫০ রান পর ক্যারাবিয়ান দূর্গে আবারও আঘাত হানেন মেহেদি। এবার সরাসরি এলবিডব্লিউ এর ফাঁদে ফেলেন কিয়েরান পাওয়ালকে। আউট হওয়ার আগে দলের জন্য ২৯ রান (৪৯) করেছিলেন পাওয়াল।

ম্যাচের প্রথম সেশনের নির্ধারিত ৩৫ ওভারের মধ্যে ৩৩ ওভারই স্পিনারদের দিয়ে করান সাকিব। সাকিব, তাইজুল, মেহেদি আর রাব্বি মিলে করেন মোট ৩৩ ওভার। আর ২ ওভার বল করেন পেসার আবু জায়েদ। এই ম্যাচে স্পিন নির্ভর বোলিং অ্যাটাক সাজাতে আগের ম্যাচ থেকে রুবেল হাসানকে সরিয়ে তাইজুল ইসলামকে দলে আনা হয়।

এসএইচএস/এসএইচ/

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি