ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

অভিষিক্ত ইমামের সেঞ্চুরিতে সিরিজ পাকিস্তানের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৫, ১৯ অক্টোবর ২০১৭

আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রথম ম্যাচ খেলতে নেমেই নিজের জাত চেনালেন বিখ্যাত ইনজামাম-উল-হকের ভাতিজা ইমাম-উল-হক। অভিষেকেই সেঞ্চুরি তুলে নিয়েছেন বাঁহাতি এই ওপেনার। তার ১০০ রানের সৌজন্যেই আবুধাবিতে শ্রীলঙ্কার বিপক্ষে ৭ উইকেটের সহজ জয় পেয়েছে পাকিস্তান। সেই সঙ্গে দুই ম্যাচ হাতে রেখেই পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে মিকি আর্থারের শীষ্যরা।

গতকাল আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন লঙ্কান দলপতি উপুল থারাঙ্গা। থারাঙ্গা ও ডিকভেলার কল্যাণে ভাল শুরু পায় শ্রীলঙ্কা। ১০ দশমিক ৫ ওভারে ৫৯ রানের জুটি গড়েন তারা। এরপর আঘাত হানেন পেসার হাসান আলী। ১৮ রান করা ডিকভেলাকে বোল্ড করেন হাসান আলী। দলীয় রান একশ’তে তুলে সাজঘরে ফিরে ৬১ রান করা থারাঙ্গা। তিন নম্বরে ব্যাট করতে আসা দিনেশ চান্দিমাল রান তুলতে থাকেন শম্বুক গতিতে। ৪৯ বল থেকে মাত্র ১৯ রান নিতে পেরেছেন এ উইকেটরক্ষক ব্যাটসম্যান। মাঝের ওভারগুলোতে শ্রীলঙ্গাকে লন্ডভন্ড করে দেন হাসান আলী। ৩৪ রানের বিনিময়ে ৫ উইকেট তুলে নিয়ে ২০৮ রানেই থামিয়ে দেন লঙ্কাকে।

২০৯ রানের লক্ষে খেলতে নেমে উদ্বোধনী জুটিতে ফখর জামানের সঙ্গে ৭৮ রান ‍তুলেন ইমাম। লঙ্কান বোলারদের সাবলিলভাবে খেলে ক্যারিয়ারের প্রথম ওয়ানডেই তুলে নেন সেঞ্চুরি। থিসারা পেরেরার বলে উইকেটরক্ষক নিরোশান ডিকভেলার গ্ল্যাভসে যখন ধরা পড়েন তখন জয় থেকে মাত্র ৬রান দূরে পাকিস্তান। পাকিস্তানের ব্যাটসম্যানদের মধ্যে হাফিজ অপরাজিত ৩৪ ও বাবর আজম ৩০ রান করেন।

ম্যাচসেরার পুরস্কার উঠে ২১ বছর বয়সী ইমাম-উল-হকের হাতে।

সূত্র: ক্রিকইনফো

এমআর/এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি