ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

অস্ট্রেলিয়ার জন্য তিন স্তরের নিরাপত্তা : ডিএমপি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪৭, ১৯ আগস্ট ২০১৭ | আপডেট: ১৬:৫৩, ২০ আগস্ট ২০১৭

অস্ট্রেলিয়া দলের আগমন উপলক্ষে স্টেডিয়াম ও হোটেল এলাকার নিরাপত্তাব্যবস্থা ঢেলে সাজানো হয়েছে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। তিনি বলেন, স্টেডিয়ামের ভেতর ও বাইরে তিন স্তরের নিরাপত্তা রাখা হয়েছে।

আজ শনিবার রাজধানীর মিরপুরে শেরেবাংলা স্টেডিয়াম পরিদর্শনকালে  সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

আছাদুজ্জামান মিয়া বলেন, অস্ট্রেলিয়া সিরিজে কোনো হুমকির কারণ নেই। যারা বাংলাদেশের ভালো চায় না, উন্নয়ন ও গণতন্ত্র চায় না, তারাই নানা রকম অপচেষ্টা করতে পারে এটি মাথায় রেখেই আমাদের পুরো নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজানো হয়েছে।

তিনি বলেন, আগামী ২৭ থেকে ৩১ আগস্ট অস্ট্রেলিয়ার টিম ঢাকায় টেস্ট ম্যাচ নির্বিঘ্নে চলতে পুলিশ-বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড), ডিবি (মহানগর পুলিশের গোয়েন্দা শাখা) ও অন্যান্য বাহিনী মিলে নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে।

 পুরো স্টেডিয়াম এলাকা সিসিটিভির আওতায় নিয়ে আসা হয়েছে। খেলোয়াড়রা যখন হোটেল রেডিসন থেকে স্টেডিয়ামে আসবেন, তখন মিরপুর ১০ নম্বর থেকে স্টেডিয়াম পর্যন্ত ভাসমান দোকান তুলে দেওয়া হবে, স্থায়ী দোকানগুলো ওই সময়ের জন্য ব্ন্ধ রাখা হবে।

কমিশনার বলেন, খেলা দেখতে আসা দর্শকদের গেটে গেটে তল্লাশি করা হবে। ধারালো চাকু-কাঁচি, ম্যাচ, ব্যাগ, ট্রলিব্যাগ, চায়ের ফ্ল্যাক্স নিয়ে স্টেডিয়ামে ভেতরে প্রবেশ করা যাবে না।

খেলোয়াড়দের নিরাপত্তার জন্য হোটেল রেডিসনের চতুর্দিকে সিসি টিভি ক্যামেরা বসানো হয়েছে। হোটেল রেডিসন থেকে স্টেডিয়াম পর্যন্ত খেলোয়াড়দের ভিভিআইপিদের মতো নিরাপত্তা দেওয়া হবে। সেজন্য পুলিশ, র‌্যাব, ফায়ার সার্ভিস ও অ্যাম্বুলেন্স টহল থাকবে সর্বদা।

আর/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি