ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

ইংলিশদের কাছে হেরে গেলো জুনিয়র টাইগাররা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৮, ১৮ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১১:৫০, ১৮ জানুয়ারি ২০১৮

আগের দুই ম্যাচে নামিবিয়া আর কানাডাকে উড়িয়ে দিলেও এবার ইংল্যান্ডের কাছে হেরে গেলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। নিউজিল্যান্ডের কুইন্সটাউনে ইংলিশরা জিতেছে ৭ উইকেট আর ১২৩ বল হাতে রেখে।

টসে জিতে ব্যাটিং নিয়েছিল বাংলাদেশের যুবকরা। ম্যাচটিতে জুনিয়র টাইগারদের নিয়ে ছেলেখেলা করেছে ইংলিশরা। ইংলিশ বোলারদের তোপে একমাত্র আফিফ হোসেন ছাড়া দলের আর কেউ তেমন রান করতে পারেননি। ৮৫ বলে ৬৩ রান করতে পেরেছিলেন আফিফ।

ইংলিশদের সামনে শুরু থেকেই অসহায় লাগছিল বাংলাদেশের ব্যাটসম্যানদের। ৮ রানে ৩ উইকেট হারানোর পর ২৭ রানের মধ্যে চার নাম্বার ব্যাটসম্যানকেও হারায় বাংলাদেশ। ফলে বড় সংগ্রহ গড়ার স্বপ্ন শেষ হয়ে যায় জুনিয়র টাইগারদের।

পিনাক ঘোষ (৪), সাইফ হাসান (১), মোহাম্মদ নাইমের (১) পর মাত্র ১২ রান করতে পেরেছিল আগের ম্যাচের সেঞ্চুরিয়ান তৌহিদ হৃদয়। পঞ্চম উইকেটে অবশ্য আফিফ আর আমিনুল ইসলামের জুটিতে ৯৪ রান হওয়ায় আশার বুক বেধেছিল বাংলাদেশ। তবে ৩১ রান করে আমিনুল আউট হওয়ার এক বল পর সেট ব্যাটসম্যান আফিফও ফিরলে নিরাশ হয় বাংলাদেশের যুবারা। এরপর মাহিদুল ইসলাম অঙ্গন (২৩) আর হাসান মাহমুদের (২০) ছোট দুটি ইনিংসে কোনোমতে পৌনে দুইশ পর্যন্ত পৌঁছতে পেরেছে বাংলাদেশ। ইনিংসের চার বল বাকি থাকতে বাংলাদেশ অলআউট হয়েছে ১৭৫ রানে।

শুরুতে ১৯ রানের মধ্যে কাজী অনিক আর হাসান মাহমুদ তাদের দুই উইকেট তুলে নিয়েছিলেন। দলীয় ৪৯ রানের মাথায় আরও একটি উইকেট তুলে নেন নাইম হাসান। ফলে বিপদে পড়েছিল ইংল্যান্ড। কিন্তু হ্যারি ব্রুকসের দুর্দান্ত এক সেঞ্চুরি নষ্ট করে দিয়েছে বাংলাদেশের জয়ের সম্ভাবনা। ৮৪ বলে ১৩ বাউন্ডারি আর ৩ ছক্কায় ১০২ রানের ইনিংস খেলেন ব্রুস। তার সঙ্গে ৪৮ রানে অপরাজিত ছিলেন ইউয়ন উডস। আর এভাবেই হেরে গেলো বাংলাদেশ।

 

একে//এসএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি