ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

উয়েফা শতাব্দীর সেরা একাদশে বার্সার আধিপত্য

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০২, ২১ নভেম্বর ২০১৭ | আপডেট: ২৩:৩৮, ২১ নভেম্বর ২০১৭

এই শতাব্দীর সেরা ফুটবল একাদশ ঘোষণা করেছে ইউনিয়ন অব ইউরোপিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন (উয়েফা)। নতুন শতাব্দীর সেরা একাদশে স্পেনিস জায়ান্ট বার্সেলোনার খেলোয়াড়দেরই জয়জয়কার। ১১ জনের মধ্যে ৬ জনেই বার্সার, আর রিয়ালের রয়েছে ৩ খেলোয়াড়। এছাড়া লিভারপুলের ও বায়ার্ন মিউনিকের এক জন করে খেলোয়াড় রয়েছেন।

গোলরক্ষক হিসেবে এই একাদশে আছেন স্পেনের বিশ্বকাপ জয়ী গোলরক্ষক ও রিয়াল মাদ্রিদের সাবেক অধিনায়ক ইকার ক্যাসিয়াস। দলে আরও আছেন তাঁরই সাবেক ক্লাব সতীর্থ সার্জিও রামোস ও ক্রিস্টিয়ানো রোনালদো। অন্যদিকে বার্সেলোনা থেকে সুযোগ হয়েছে কার্লোস পুয়োল, জেরার্ড পিকে, আন্দ্রেস ইনিয়েস্তা, জাভি হার্নান্দেজ ও লিওনেল মেসির। এছাড়া আর্সেনাল ও বার্সেলোনা দুই দলের হয়েই ইউরোপ মাতানো স্ট্রাইকার থিয়েরি অঁরিও রয়েছেন এ দলে।

রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা ছাড়াও এই একাদশে আছেন লিভারপুলের মিডফিল্ডার স্টিভেন জেরার্ড ও জার্মানির বিশ্বকাপজয়ী অধিনায়ক ফিলিপ লাম। দলের ফরমেশন ৪-৩-৩।

তবে একাদশ নিয়ে ফুটবল জগতে মিশ্র প্রতিক্রিয়া শুরু হয়েছে। কেউ কেউ বলছেন একাদশ নির্বাচন খুব সুন্দর হয়েছে। আর কেউ কেউ বলছেন ক্যাসিয়াসের জায়গায় বুফনকে নেওয়ার দরকার ছিলো। কেউবা জেরাল্ড পিকের জায়গায় ইতালির বিশ্বকাপজয়ী অধিনায়ক ফাবিও ক্যানাভারোকে দেখতে চেয়েছেন। দিদিয়ের দ্রগবা, পাওলো মালদিনি, জিনেদিন জিদান কিংবা রোনালদো নাজারিওকে দলে রাখা উচিত ছিল বলে মত দিয়েছেন অনেকেই।

 

সূত্র : স্পোর্ট বাইবেল, গিভমিস্পোর্ট

এমআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি