ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

গ্রেপ্তারের পর দল থেকে বাদ পড়লেন স্টোকস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৫৫, ২৬ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ১৯:৫৬, ২৭ সেপ্টেম্বর ২০১৭

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ওয়ানডের পর ব্রিস্টলে একটি ঘটনায় ইংলিশ অলরাউন্ডার গ্রেপ্তার হয়েছিলেন পুলিশের হাতে। পরে জেল থেকে ছাড়া পেয়েছেন। তাবে শৃঙ্খলাভঙ্গেরে দায়ে দল থেকে বাদ পড়েছেন ইংলিশ এ অলরাউন্ডার।

তবে গ্রেপ্তার না হলেও একই ঘটনায় জড়িত ছিলেন ইংলিশ ওপেনার অ্যালেক্স হেলস। তবে গ্রেপ্তার এড়াতে পাড়লেও দল থেকে বাদ পড়েছেন তিনিও। তাই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ দুটি ওয়ানডেতে দেখা যাবে না দুজনের কাউকে।

এই দুজন মঙ্গলবার দলের অনুশীলনে অংশ নেননি। পরে অবশ্য ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এই দুজনের পুলিশি ঝামেলার খবর নিশ্চিত করেছে।

ইসিবির বিবৃতিতে বলা হয়, “ব্রিস্টলে একটি ঘটনার পর ২৫ সেপ্টেম্বর সোমবার প্রথম প্রহরে স্টোকস পুলিশের হাতে গ্রেপ্তার হয়। রাতে তাকে আটকে রাখা হয় এবং পরে তদন্ত সাপেক্ষে অভিযোগ গঠন ছাড়াই ছেড়ে দেওয়া হয়। লন্ডনে দলের সঙ্গে যোগ দিচ্ছে না সে। রোববার রাতে স্টোকসের সঙ্গে থাকা হেলস মঙ্গলবার সকালে দলের সঙ্গে অনুশীলন করেনি এবং স্বেচ্ছায় ব্রিস্টলে ফিরে গিয়েছে পুলিশকে তদন্তে সহায়তা করতে।”

রোববার ব্রিস্টলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে ইংল্যান্ডের জয়ের পর রাতে ওই ঘটনা ঘটে। ম্যাচে ৭৩ রান করে দলের জয়ে অবদান রেখেছিলেন স্টোকস। ধারণা করা হচ্ছে, মারামারিতে জড়িয়েছিলেন স্টোকস। ঘটনায় তার হাতে চোট লেগেছে বলেও শোনা যাচ্ছে। ইসিবি অবশ্য ঘটনার কিছু খোলাসা করেননি।

স্টোকসের শৃঙ্খলার ব্যাপারে বরাবরই ছিল তার সমস্যা। গ্রেপ্তার হওয়া তার জন্য নতুন অভিজ্ঞতা নয়। ২০১২ সালে একবার পুলিশের হাতে ধরা পড়ে ছাড়া পেয়েছিলেন সতর্কতা শুনে। ২০১৩ সলে রাতভর মদ্যপান করায় ইংল্যান্ড ‘এ’ দলের সফর থেকে ফেরত পাঠানো হয় দেশে। পরের বছর লকারে ঘুষি মেরে হাতকেটে ফেলায় ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে যান তিনি।

তবে গত কিছুদিনে তার পারফরম্যান্সের সঙ্গে উন্নতি হয়েছিল শৃঙ্খলারও। এজন্যই ইংল্যান্ডের টেস্ট সহ-অধিনায়ক নির্বাচিত হয়েছিলেন।

 

সূত্র: বিবিসি।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি