ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

টেস্টে ফের এক নম্বরে সাকিব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৪৬, ১৫ আগস্ট ২০১৭ | আপডেট: ১৭:২৬, ১৮ আগস্ট ২০১৭

টেস্ট ক্রিকেটে এক নম্বর অলরাউন্ডারের মুকুট ফের ফিরে পেয়েছেন সাকিব আল হাসান। মাত্র এক সম্পাহের ব্যবধানে আবার শীর্ষ স্থান ফিরে পেলেন বাংলাদেশি অলরাউন্ডার।

ভারতের অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা ব্যাংকিংয়ে নিচে নেমে যাওয়ায় হারানো মুকুট ফিরে পেলেন সাকিব।

নিষেধাজ্ঞার খাড়ায় শ্রীলঙ্কার বিপক্ষে পাল্লেকেলে টেস্টে খেলতে পারেননি জাদেজা। তার অবনমন নিশ্চিত হয়ে যায় নিষেধাজ্ঞা পাওয়ার পরই। টেস্ট শেষে মঙ্গলবার এল আনুষ্ঠানিক ঘোষণা।

গত ৮ অগাস্ট প্রকাশিত র্যা ঙ্কিংয়ে সাকিবকে টপকে শীর্ষে উঠেছিলেন জাদেজা। তার রেটিং পয়েন্ট ছিল ৪৩৮। সাকিব দুয়ে ছিলেন ৪৩১ পয়েন্টে। সাকিবের পয়েন্ট একই আছে। জাদেজার কমে হয়েছে ৪৩০।

এ দুজনের পরে শীর্ষ অলরাউন্ডারদের ক্রম যথাক্রমে রবিচন্দ্রন অশ্বিন, মইন আলি ও বেন স্টোকস।

ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে ক্যারিয়ার সেরা অবস্থানে উঠেছেন লোকেশ রাহুল ও শিখর ধাওয়ান। পাল্লেকেলে টেস্টে ৮৫ রান করে রাহুল ঢুকেছেন সেরা দশে। দুই ধাপ এগিয়ে তিনি উঠেছেন নয় নম্বরে।


একই টেস্টে ১১৯ রানের ইনিংসে ধাওয়ান এগিয়েছেন ১০ ধাপ, আছেন ২৮ নম্বরে। ৪ ধাপ পিছিয়ে অজিঙ্কা রাহানে নেমেছেন দশে। বোলারদের সেরা দশে সেই কোনো পরিবর্তন। পাল্লেকেলেতে না খেলেও শীর্ষে আছেন জাদেজা।
দলীয় র্যা ঙ্কিংয়ে দুই পয়েন্ট বেড়ে ১২৫ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও সংহত করেছে ভারত। দুইয়ে থাকা দক্ষিণ আফ্রিকার রেটিং পয়েন্ট ১১০। সূত্র : ক্রিক ইনফো।
//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি