ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ফাইনালের স্বপ্ন টিকিয়ে রাখলো লঙ্কানরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪৬, ২১ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১৯:৪৭, ২১ জানুয়ারি ২০১৮

ডুবু ডুবু করেও অবশেষে শেষ রক্ষা হলো শ্রীলঙ্কার। ত্রিদেশীয় সিরিজে জিম্বাবুয়েকে ৫ উইকেটে হারিয়ে ফাইনালের স্বপ্নটা জিইয়ে রেখেছে দলটি। আর এ জয়ে পরাজয়ের বৃত্ত থেকে দলটি বেরিয়ে এসেছে বলে মনে করছেন গুরু হাথুরুসিংহে।

সিরিজের প্রথম দুই ম্যাচেই হেরেছে শ্রীলংকা। বিশেষকরে বাংলাদেশের সঙ্গে বাজেভাবে হেরেছে দলটি। এর আগে জিম্বাবুয়ের কাছে হেরে যাওয়ায় ফাইনালে যাওয়ার স্বপ্নটা ক্রমেই স্তিমিত হয়ে আসছিল দলটির। এমন সমীকরণে জিম্বাবুয়ের দেয়া ১৯৯ রানের মামুলি টার্গেটে ব্যাট করতে নেমে সতর্কতার সঙ্গে ব্যাট চালাচ্ছিলেন দুই উদ্বোধনী ব্যাটসম্যান কুশল পেরেরা ও উপুল থারাঙ্গা। তবে দলীয় ৩৩ রানের মাথায় থারাঙ্গা প্যাভিলিয়নে ফিরে গেলে লঙ্কানদের আবারও হারের শঙ্কা দেখা দেয়।

এর পর কুশল মেন্ডিসকে নিয়ে এগিয়ে যাওয়ার চেষ্টা করেন পেরেরা। মেন্ডিসও তাকে দারুণ সঙ্গ দেন। এ জুটির দারুণ ব্যাটিংয়ে জয়ের পাল্লা হেলে পড়ে লঙ্কানদের দিকে। তবে পরপর পেরেরা, মেন্ডিস আউট হলে জিম্বাবুইয়ানরা জয়ের স্বপ্ন দেখতে শুরু করে। এই ধাক্কা না সামলাতেই আবারও মুজারাবানির ধাক্কায় প্যাভিলিয়নে ফেরত যান নিরোশান ডিকভেলা।

এরপর তিশারা পেরেরাকে নিয়ে দিনেশ চান্দিমাল খেলার সমাপ্তি ঘটান। এর আগে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন জিম্বাবুয়ে অধিনায়ক গ্রায়েম ক্রেমার। তার সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেন দুই উদ্বোধনী ব্যাটসম্যান হ্যামিল্টন মাসাকাদজা ও সলোমন মির। দলকে দারুণ সূচনা এনে দেন তারা। উদ্বোধনী জুটিতেই ৪৪ রান তুলে বড় সংগ্রহের আভাস দেন এ জুটি।

তবে একমাত্র ব্রেন্ডন টেলর, ম্যালকম ওয়ালার ও গ্রায়েম ক্রেমার ছাড়া তাদের দেখানো পথে হাঁটতে পারেননি বাকি ব্যাটসম্যানরা। ফলে বড় স্কোরও গড়তে ব্যর্থ হয় জিম্বাবুয়ে। ৪৪ ওভারে ১৯৮ রানেই গুটিয়ে যায় দলটি। দলের হয়ে ৮০ বলে ৬ চারে সর্বোচ্চ ৫৮ রানের লড়াকু ইনিংস খেলেন টেলর। ৪২ বলে ৩৪ রান করেন ক্রেমার। আর ওয়ালারের ব্যাট থেকে আসে ২৪ রান।

এদিন শ্রীলংকার সেরা বোলার থিসারা পেরেরা। একাই ৪ উইকেট নিয়ে জিম্বাবুয়েকে ধসিয়ে দেন তিনি। ৩ উইকেট নিয়ে তাতে সামিল হন নুয়ান প্রদীপ। থিসারা পেরেরা ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয়েছে।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি