ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ফের বার্সাকে রুখল সেল্তা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১১, ১৮ এপ্রিল ২০১৮ | আপডেট: ২১:৩৫, ১৮ এপ্রিল ২০১৮

 চার মাস আগে কাম্প নউয়ে বার্সেলোনাকে রুখে দিয়েছিল সেল্তা ভিগো। এবার তাদের মাঠে এসে দুবার এগিয়ে গিয়েও প্রতিশোধ নিতে পারল না এরনেস্তো ভালভেরদের দল। লিওনেল মেসি ও লুই সুয়ারেসকে বেঞ্চে রেখে বার্সেলোনার শুরুটা হয়েছিল ছন্দহীন। বালাইদোসে কঠিন পরীক্ষার মুখোমুখি হয়েছিল তারা।

মঙ্গলবার রাতে একদম নতুন এক একাদশ নিয়ে দল সাজিয়েও জয়ের দেখা পেলেন না ভালভেরদে। সেল্টা ভিগোর সঙ্গে কোনোমতে ২-২ গোলে ড্র করলো বার্সেলোনা। ডিসেম্বরে বার্সেলোনার মাঠেও দুদলের লড়াইয়ের ফল ছিল একই।

ম্যাচের ৮ম মিনিটে প্রথম সুযোগ পায় বার্সেলোনা। তবে গোলরক্ষককে ফাঁকি দিয়ে দেনিস সুয়ারেসের গোলমুখে বাড়ানো বল জালে ঠেলে দেওয়ার মতো কেউ ছিল না ওখানে।

ম্যাচের ৩৬তম মিনিটে উসমান দেম্বেলের প্রথম লিগ গোলে এগিয়ে যায় বার্সেলোনা। ডান দিক থেকে পাকো আলকাসেরের বাড়ানো বল প্রথম ছোঁয়ায় কোনাকুনি উঁচু শটে প্রথম লা লিগা গোলটি করেন গত আগস্টে কাম্প নউয়ে যোগ দেওয়া ফরাসি ফরোয়ার্ড।

বিরতির বাঁশি বাজার ঠিক আগে দিয়ে জনি ওত্তা সমতা ফেরান। মাঝমাঠের কাছে আন্দ্রে গোমেসের ভুলে বল পেয়ে ইয়াগো আসপাস সামনে বাড়ান মাক্সি গোমেসকে। ডান দিক থেকে আক্রমণে উঠে গোলমুখে ক্রস দেন তিনি। আর আলতো টোকায় বল ঠিকানায় পাঠান স্প্যানিশ ডিফেন্ডার জনি কাস্ত্রো।

বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধের সপ্তম মিনিটে স্প্যানিশ মিডফিল্ডার জোসাবেদের কোনাকুনি শট একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হলে বেঁচে যায় অতিথিরা। পাকো আলকাসেরের গোলে ম্যাচের ৬৪তম মিনিটে আবার এগিয়ে যায় বার্সা। এর ৪ মিনিট আগে ফিলিপ কৌতিনিয়োর বদলি হয়ে মাঠে নামেন মেসি। অবশ্য দলের ভাগ্য বদলাতে সরাসরি অবদান রাখতে পারেননি তিনি।

ম্যাচের ৭১তম মিনিটে বড় ধাক্কাটি খায় বার্সেলোনা। পাল্টা আক্রমণে বল পায়ে একা ডি-বক্সে ঢুকতে যাওয়া ইয়াগো আসপাসকে পিছন থেকে টেনে ধরে সরাসরি লাল কার্ড দেখেন সের্হিও রবের্তো। ১০ জনের হয়ে যাওয়া দলের জালে ৮২তম মিনিটে আবার বল পাঠায় সেল্তা। আসপাস তার ২০তম লিগ গোল করে পয়েন্ট উদ্ধার করেন।

মঙ্গলবারের এই ড্রয়ে লা লিগায় টানা ৪০ ম্যাচ অপরাজিত থাকল বার্সা। এদিন তারা নতুন করে আরেকটি রেকর্ড গড়েছে। লিগে এক মৌসুমে প্রথম ৩৩ ম্যাচ না হেরে রেকর্ড বইয়ে নাম লিখল কাতালান জায়ান্টরা। ১৯৭৯-৮০ মৌসুমে গড়া রিয়াল সোসিয়েদাদের রেকর্ড ভাঙল বার্সেলোনা।

এই ড্রয়ে ৩৩ ম্যাচে ২৫ জয় ও আট ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট ৮৩। ১২ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে আতলেতিকো মাদ্রিদ। তৃতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৬৭।

তথ্যসূত্র: গোল ডটকম।

একে//এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি