ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

বাবরের সেঞ্চুরিতে ওয়ানডেতে দারুণ সূচনা পাকিস্তানের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২১, ১৪ অক্টোবর ২০১৭ | আপডেট: ১৮:২৮, ১৪ অক্টোবর ২০১৭

লঙ্কানদের বিরুদ্ধে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হওয়া পাকিস্তান ওয়ানডে সিরিজটা দুর্দান্তভাবে শুরু করেছে। পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ৮৩ রানের বড় ব্যবধানে হারিয়েছে চ্যাম্পিয়নস ট্রফির বর্তমান শিরোপাধারীরা।

দুবাইয়ে সিরিজের প্রথম ওয়ানডেতে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় পাকিস্তান। রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যান আহমেদ শেহজাদ। দ্বিতীয় উইকেটে ফাখর জামানকে নিয়ে ৬৪ রানের জুটি গড়েন বাবর আজম। ৪৩ রান করে আকিলা ধনাঞ্জয়ার বলে ফাখর জামান বোল্ড হলে ভাঙ্গে এই জুটি। তবু থামেনি রানের গতি। তৃতীয় উইকেটে বাবরের সঙ্গে ৪৯ রানের জুটি গড়েন মোহাম্মদ হাফিজ। তবে পাকিস্তান ইনিংসের সবচেয়ে বড় জুটিটা আসে চতুর্থ উইকেটে।

শোয়েব মালিক আর বাবর আজম মিলে ১৩৯ রানের জুটি গড়েন। ৬১ বলে ৫চার ও ২ ছক্কায় ৮১ রান করে শোয়েব মালিক ফিরে গেলেও সেঞ্চুরি করে মাঠ ছাড়েন বাবর আজম। লাকমলের শিকার হয়ে ফেরার আগে ১৩১ বলে ৫ চারের সাহায্যে ১০৩ রান করেন ডানহাতি এই ব্যাটসম্যান। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভার শেষে ৬ উইকেটে ২৯২ রানের স্কোর দাঁড় করায় সরফরাজ আহমেদের দল।

লঙ্কানদের পক্ষে পেসার সুরাঙ্গা লাকমল ২টি উইকেট নেন। একটি করে উইকেট নেন লাহিরু গামেজ, থিসারা পেরেরা, জেফ্রে ভেন্ডারসে এবং আকিলা ধনঞ্জয়া।

২৯৩ রানের জবাবে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে শ্রীলঙ্কা। ৬৭ রান তুলতেই সাজঘরে ফিরে যান লঙ্কানদের পাঁচ ব্যাটসম্যান। ষষ্ঠ উইকেটে ৪১ রান যোগ করে প্রতিরোধ গড়েন থিসারা পেরেরা ও লাহিরু থিরিমান্নে। এরপর একাই লড়েছেন আকিলা ধনাঞ্জয়া। তার অপরাজিত ৭২ বলে ৫০ রানের কল্যাণে শেষ পর্যন্ত ২০৯ রান করতে সমর্থ হয় শ্রীলঙ্কা। বল হাতে পাকিস্তানের হয়ে ৩টি করে উইকেট নেন পেসার রুম্মান রাইস ও হাসান আলী।

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল মিকি আর্থারের শিষ্যরা।

সূত্র: ইএসপিএন ক্রিকইনফো

এমআর/এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি