ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

লাথাম ও টেইলরে বিধ্বস্ত ভারত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০২, ২৩ অক্টোবর ২০১৭

ক্যারিয়ারের ২০০তম ম্যাচে দুর্দান্ত এক সেঞ্চুরি করেও পরাজিত দলে ভারত অধিনায়ক ভিরাট কোহলি। কোহলির ১২৫ বলে ১২১ রানের ইনিংসের ওপর ভর করে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ২৮০ রানের স্কোর দাঁড় করিয়েছিল ভারত। লাথামের সেঞ্চুরি ও রস টেইলরের ৯৫ রানের সুবাধে এক ওভার ও ৬ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় সফরকারীরা।

গতকাল মুম্বাইয়ের ‍উয়েংকেড়ে স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করতে নেমে ৭১ রানেই ৩ তিন উইকেট হারায় ভারত। সেখান থেকে অসাধারণ এক সেঞ্চুরি করে দলকে চ্যালেঞ্জিং স্কোর এনে দেন।  এটি কোহলির ৩১ নম্বর ওয়ানডে সেঞ্চুরি। সেঞ্চুরির সংখ্যায় রিকি পন্টিংকে (৩০) পেছনে ফেলেছেন তিনি। ৪৯ সেঞ্চুরি নিয়ে সামনে আছেন কেবল শচীন টেন্ডুলকার। এছাড়া দিনেশ কার্তিক ৩৭ ও ‍ভুবনেশ্বর কুমার ২৬ রান করেন। নিউজিল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্ট ৪টি ও টিম সাউদি ২টি উইকেট লাভ করেন।

২৮১ রানের জবাবে নিউজিল্যান্ডের শুরুটা ভালো হয়নি। ৮০ রানে ৩ উইকেট হারানো নিউজিল্যান্ডকে পথ দেখায় টম লাথাম ও রস টেইলরের ২০০ রানের জুটিটি। জয় থেকে মাত্র এক রান দূরে থাকতে ৯৫ রান করে টেইলর আউট হয়ে গেলেও টম লাথাম অপরাজিত ছিলেন ১০৩ রানে। এ জয়ের ফলে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল নিউজিল্যান্ড। ম্যাচসেরা হয়েছেন টম লাথাম।

সূত্র : ক্রিকইনফো

এমআর / এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি