ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

সুন্দর জীবন গড়ার লক্ষ্য নিয়ে শুরু হয়েছে স্কাউট সমাবেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০৭, ২৩ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ১৬:৫৩, ২৪ ফেব্রুয়ারি ২০১৮

‘স্কাউটিং করি, সুন্দর জীবন গড়ি’ এই স্লোগানকে সামনে রেখে গাজীপুরের বাহাদুরপুর রোভার স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে ১৪তম আঞ্চলিক স্কাউট সমাবেশ- ২০১৮ শুরু হয়েছে।

বৃহস্পতিবার রাতে গাজীপুরের বাহাদুরপুরের রোভার স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে এ সমাবেশের উদ্বোধন করা হয়। স্কাউট সমাবেশ চলবে আগামী ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত।

স্কাউট সমাবেশে বক্তারা বলেন, ১১০ বছর আগে লর্ড ব্যাডেন পাওয়েল মানবতার সেবায় স্কাউটিংয়ের সূচনা করেছিলেন। এখন স্কাউটিংয়ের কার্যক্রম সারা পৃথিবীতে বিস্তার লাভ করেছে। মানবতা ও সেবার ব্রত নিয়ে স্কাউটরা প্রাকৃতিক দুর্যোগ কিংবা অসহায় মানুষের আর্তনাদ লাঘব করতে হাত বাড়িয়ে ছুটে চলছে। এই স্কাউট সমাবেশে অংশ নেওয়া ছয় হাজারেরও বেশি স্কাউট, স্বেচ্ছাসেবক রোভার স্কাউট ও লিডার এখান থেকে শিক্ষা নিয়ে দেশ গড়ার কাজে নিজেদের আত্ম নিয়োগ করবেন।

এবারের স্কাউট সমাবেশে অংশ নেওয়া স্কাউটরা ১২টি চ্যালেঞ্জ ও ৬টি সেন্ট্রাল ইভেন্টে (স্কাউট কার্যক্রম) অংশ নেবে। নতুন বিষয় রপ্ত করবে এবং হাতে কলমে তা প্রয়োগের সুযোগ পাবে।

এই স্কাউট সমাবেশে ঢাকা বিভাগের সব জেলা থেকে ৫১২টি ইউনিট অংশ নিয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি