ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

স্বীকার করলেন হাথুরুসিংহে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪১, ১৭ ফেব্রুয়ারি ২০১৮

বাংলাদেশের ক্রিকেটারদের ভেতর-বাহিরের সব কিছুতে চন্দিকা হাথুরুসিংহের ধারণা এখনও টাটকা। আর বাংলাদেশ-শ্রীলঙ্কা লড়াইয়ে এটিই বড় পার্থক্য গড়ে দেওয়ার কথা। তাই সফরের শুরু থেকে প্রায় প্রতিটি সংবাদ সম্মেলনে এই প্রশ্ন উঠেছে বারবার। প্রতিবারই প্রসঙ্গটি উড়িয়ে দিয়েছেন দুই দলের সবাই। অবশেষে সফরের শেষ প্রান্তে এসে শনিবার সংবাদমাধ্যমের সামনে বাংলাদেশের সঙ্গে কাজ করার ‘সুবিধা’ নেওয়ার কথা স্বীকার করলেন এই লঙ্কান কোচ

চন্ডিকা হাথুরুসিংহ সাড়ে তিন বছর টাইগারদের প্রধান কোচের দায়িত্বে থাকার কারণে খেলোয়াড়দের শক্তি-দুর্বলতা সম্পর্কে খুব ভালোভাবেই জানতেন। চলতি সফরে সেই অভিজ্ঞতা কাজে লাগিয়ে পরিকল্পনা সাজিয়েছেন লঙ্কান কোচ।

শনিবার তিনি সংবাদমাধ্যমের সামনে বলেন, ‘বাংলাদেশের কয়েকজন খেলোয়াড়কে নিয়ে আমাদের কিছু কৌশলগত পরিকল্পনা ছিল। আমরা জানতাম চাপের মুখে তারা কিভাবে খেলতে পারে।

শ্রীলঙ্কার কোচ হিসেবে প্রথম সাক্ষাতে বাংলাদেশের বিপক্ষে হারের তিক্ত স্বাদ নিতে হয়েছে হাথুরুসিংহেকে। বাংলাদেশের কাছে রেকর্ড ব্যবধানের হারের পর হেরেছিল জিম্বাবুয়ের কাছেও। পরে তারাই জিতেছে ত্রিদেশীয় টুর্নামেন্টের শিরোপা। জিতেছে টেস্ট সিরিজ। নিশ্চিত করেছে, টি-টোয়েন্টি সিরিজও হারছে না, শেষ ম্যাচ জিতে সুযোগ আছে আরেকটি জয়ের।

হাথুরুসিংহের দাবি, এমন শুরু তার কাছে প্রত্যাশিতই ছিল। কোচ দারুণ খুশি সেখান থেকে তার দলের ঘুরে দাঁড়ানোয়।

বাংলাদেশের বাজে হারের কারণ হিসেবে অভিজ্ঞ কিছু ক্রিকেটারের ব্যর্থতাকে সামনে আনলেন হাথুরুসিংহে। তিনি বলেন, ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ ভালো শুরু করেছিল। অনেক চাপের মাঝে কিভাবে খেলতে হবে, সেটা তারা ভালো করেই জানে। আমার মনে হয় তাদের কিছু খেলোয়াড়ের ব্যর্থতার কারণে মনের মধ্যে সংশয় তৈরি হয়েছে। তারা আত্মবিশ্বাস পাচ্ছে না। তবে আমি বিস্মিত, বাংলাদেশের খেলোয়াড়দের পারফরম্যান্স কিভাবে এত দ্রুত নিচের দিকে গেল।

তবে লঙ্কান কোচের দাবি, এখনও তিনি বাংলাদেশ ক্রিকেটের শুভাকাঙ্ক্ষী। নজর রাখবেন বাংলাদেশের ভবিষ্যত পথচলায়।

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি