ঢাকা, শুক্রবার   ২৪ সেপ্টেম্বর ২০২১, || আশ্বিন ৯ ১৪২৮

অবৈধ অনুপ্রবেশ: ভারতে ফেরত পাঠানো হলো তরুণীকে

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ০০:১৪, ২৮ আগস্ট ২০২১

যশোরের চৌগাছা উপজেলার হিজলী সীমান্ত থেকে অবৈধ পথে ভারত থেকে বাংলাদেশে অনুপ্রবেশের সময় প্রিয়া কর্মকার (১৯) নামে এক ভারতীয় তরুণীকে পতাকা বৈঠকের মাধ্যমে ভারতে ফেরত পাঠিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। এসময় বাংলাদেশি পাচারকারীদলের সাত বাংলাদেশি সদস্যকে আটক করে বিজিবি।  

বৃহস্পতিবার(২৬ আগস্ট) সকালের দিকে তাকে আটক করা হলেও বিজিবি ২৭ আগস্ট শুক্রবার রাত ৮টার দিকে বিষয়টি প্রেস নোটের মাধ্যমে সংবাদকর্মীদের জানান। ফেরত পাঠানো প্রিয়া কর্মকার ভারতের উত্তর ২৪ পরগণা জেলার বনগাঁ থানার টেংরাইল গ্রামের বাসিন্দা। 

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর আবুল হাসান মো. তৌফিক মাহমুদ জানান, ২৬ আগস্ট (বৃহস্পতিবার) সকালের দিকে চৌগাছার হিজলী বিজিবি ক্যাম্পের একটি টহলদল গোপন সংবাদের ভিত্তিতে অবৈধ পথে বাংলাদেশে প্রবেশের সময় প্রিয়া কর্মকার নামে এক ভারতীয় তরুণীকে আটক করে। এসময় পাচার কাজে সহায়তার অভিযোগে ওই এলাকার সাতজনকে আটক করা হয়। 

তিনি আরও জানান, পরবর্তীতে ২৭ আগস্ট ৫টার দিকে বিজিবি‘র কোম্পানী কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের মাধ্যমে ১০৭ বিএসএফ এর ভারতের উত্তর বয়রা কোম্পানী সদরের নিকট ওই তরুণীকে হস্তান্তর করা হয়েছে এবং অবৈধ অনুপ্রবেশের সহায়তাকারী ৭ জন বাংলাদেশি নাগরিককে চৌগাছা থানায় হস্তান্তর করা হয়েছে।
কেআই//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি