ঢাকা, শনিবার   ১৯ অক্টোবর ২০১৯, || কার্তিক ৪ ১৪২৬

Ekushey Television Ltd.

আখাউড়া স্থলবন্দরে তিনদিন আমদানি-রফতানি বন্ধ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত : ১৭:২৭ ১৮ সেপ্টেম্বর ২০১৯

বিশ্বকর্মা পূজা উপলক্ষে আজ বুধবার থেকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দরে আমদানি-রফতানি  তিন দিন বন্ধ থাকবে। তবে দুই দেশের মধ্যে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকলেও ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে পাসপোর্টধারী যাত্রী পারাপার কার্যক্রম স্বাভাবিক থাকবে। 

আখাউড়া স্থল বন্দর সিএন্ডএফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ফোরকান খলিফা  বলেন, পূজা উপলক্ষে বুধবার, বৃহস্পতিবার দুই দিন বন্দর দিয়ে সব ধরনের পণ্য আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকবে। আর এর পরের দিন যেহেতু শুক্রবার তাই মোট তিনদিন বন্ধ থাকবে আখাউড়া স্থলবন্দর।

তিনি আরও জানান, ভারতীয় আগরতলার ব্যবসায়ীরা স্থলবন্দর দুই দিন বন্ধ রাখার ঘোষণা দেওয়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যা আখাউড়া স্থলবন্দরের আমদানি-রফতানিকারক ও সিঅ্যান্ডএফ এজেন্ট ব্যবসায়ী নেতৃবৃন্দকে চিঠির মাধ্যমে জানিয়ে দেওয়া হয়েছে। তবে এ সময় দু’ দেশের যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে।  আগামী ২১ সেপ্টেম্বর শনিবার সকাল থেকে এ স্থল বন্দরের আমদানি-রফতানি কার্যক্রম ফের শুরু হবে। 

আখাউড়া স্থল বন্দরের সুপারিনটেনডেন্ট শান্তি বরণ চাকমা জানান, বিশ্বকর্মা পূজা উপলক্ষে ব্যবসায়ীরা বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধের ঘোষণা দিলেও সরকারি ছুটি ছাড়া অন্যান্য দিন বন্দরের কার্যক্রম চালু থাকবে।

এএইচ/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি