ঢাকা, শনিবার   ৩১ অক্টোবর ২০২০, || কার্তিক ১৬ ১৪২৭

Ekushey Television Ltd.

আজও ফেরি পারের অপেক্ষায় কয়েকশ পণ্যবাহী ট্রাক

রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৫৭ ২০ সেপ্টেম্বর ২০২০

এক মাসেরও বেশি সময় ধরে তীব্র স্রোত আর নাব্যতা সংকটে ভুগছে শিমুলিয়া-পাটুরিয়া ঘাট। এতে করে চরম ভোগান্তীতে পড়েছেন এই রুটের যাত্রীরা। একইসঙ্গে পণ্যবাহী ট্রাক পারাপারে দেরি হওয়ায় বিপাকে পড়েছেন ব্যবসায়ীরা। আজও পাটুরিয়া ঘাটে পারের অপেক্ষায় রয়েছে শত শত পণ্যবাহী ট্রাক। গত মাসের মাঝামাঝি সময়ে সময় থেকে ৫টি ড্রেজার দিয়ে পলি অপসারণের কাজ চলমান রয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। ফলে মহাসড়কে শুরু হয়েছে তীব্র যানজট। তবে যাত্রীদের দুর্ভোগ কমাতে অগ্রাধিকারভিত্তিতে যাত্রীবাহী পরিবহন ও ব্যক্তিগত যানবাহনগুলোকে পারাপার করা হচ্ছে। কিন্তু দীর্ঘ সময় মহাসড়কে অপেক্ষা করে দুর্ভোগ পোহাতে হচ্ছে ট্রাক চালকদের। এতে বিভিন্ন ধরনের মালামাল পরিবহন নিয়ে তারা মারাত্মক ভোগান্তিতে পড়েছেন। 

গত তিন থেকে চারদিন ধরে মালামাল নিয়ে মহাসড়কে আটকে থেকে ভোগান্তি আর দুর্ভোগ পোহাতে হচ্ছে তাদের। দৌলতদিয়া ঘাট এলাকায় ও গোয়ালন্দ মোড় মহাসড়ক এলাকায় কয়েকশত যানবাহন আটকে আছে ফেরি পারের অপেক্ষায়। 

অন্যদিকে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল আংশিকভাবে চালু করা হলেও নাব্যতা সংকটে তা ব্যাহত হচ্ছে। ফেরিগুলো পারাপারের ক্ষেত্রে আগের চেয়ে কয়েকগুণ সময় অতিবাহিত হওয়ায় দৌলতদিয়া-পাটুরিয়া ঘাটে যানবাহনের বাড়তি চাপ প্রতিদিনের মত লেগেই আছে।

বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ বলছে, ‘নদীতে স্রোত ও নাব্যতা সংকটের কারণে পাটুরিয়া ঘাট এলাকায় ড্রেজিং করা হচ্ছে, এতে ফেরি চলাচল কিছুটা ব্যাহত হচ্ছে। যে কারণে ফেরি পারাপারে সময় লাগছে বেশি। ফলে দৌলতদিয়া ঘাট এলাকায় পণ্যবাহী কিছু যানবাহনের রয়েছে ফেরি পারের অপেক্ষায়। তবে যাত্রীবাহী যানবাহনের কোন ভোগান্তি নেই দৌলতদিয়ায়। এই রুটে ছোট-বড় মিলে মোট ১৮টি ফেরি চলাচল করছে।’

এআই/এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি