ঢাকা, শুক্রবার   ১৮ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৪ ১৪২৭

Ekushey Television Ltd.

আজ থেকে রেডিওতে প্রাথমিকের ক্লাস সম্প্রচার 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৪৬ ১২ আগস্ট ২০২০

করোনার মধ্যে সংসদ টেলিভিশনের পাশাপাশি আজ বুধবার থেকে প্রাথমিকের (প্রথম থেকে পঞ্চম শ্রেণি) ক্লাস রেডিওতে প্রচার শুরু হচ্ছে। বাংলাদেশ বেতারের এএম-৬৯৩ মেগাহার্জে এবং এফএম ব্যান্ড ও কমিউনিটি রেডিওতে এ সম্প্রচার শুরু হবে বলে জানিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। ‘ঘরে বসে শিখি’ শীর্ষক এ সম্প্রচার কার্যক্রমের উদ্বোধন করবেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে জানা গেছে, রবি থেকে বৃহস্পতিবার প্রতিদিন বিকেল ৪টা ৫ মিনিট থেকে বিকেল ৪টা ৫৫ মিনিট পর্যন্ত ক্লাস সম্প্রচার করা হবে। সাধারণ মোবাইল হ্যান্ডসেটে হেডফোন সংযোজন করে এফএম রেডিও বাটন অন করে এবং অ্যান্ড্রয়েড ফোনে গুগল প্লে স্টোর থেকে এফএম রেডিও অ্যাপস ডাউনলোড করে নির্ধারিত এলাকার এফএম ব্যান্ডে এ অনুষ্ঠান শোনা যাবে। 

বাংলাদেশ বেতারের ওয়েবসাইট www.betar.gov.bd অথবা গুগল প্লে স্টোর থেকে Bangladeshbetar অ্যাপস ডাউনলোড করা যাবে।

জানা যায়, গত ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান করোনার কারণে বন্ধ ঘোষণা করা হয়। ৭ এপ্রিল থেকে প্রাথমিকের ক্লাস সংসদ টিভিতে দেখানো হচ্ছে। তবে সবার বাড়িতে টিভি না থাকায় এবং কেবল সংযোগ না থাকায় অনেক শিক্ষার্থী সংসদ টিভির ক্লাস দেখতে পারছিলেন না। এজন্যই ইউনেস্কোর সহযোগিতায় দূরশিক্ষণ পদ্ধতিতে রেডিওতে ‘ঘরে বসে শিখি’ স্লোগানে ক্লাস সম্প্রচারের ব্যবস্থা করা হয়েছে।
এসএ/
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি