ঢাকা, সোমবার, ২২ অক্টোবর, ২০১৮ ৭:৪৩:২১

Ekushey Television Ltd.

আজ রাতে মুখোমুখি হচ্ছে বার্সেলোনা-রিয়াল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৭:২৪ পিএম, ৬ মে ২০১৮ রবিবার | আপডেট: ০৮:৫৩ পিএম, ৬ মে ২০১৮ রবিবার

স্প্যানিশ ফুটবল লিগ লা লিগায় মৌসুমের শেষ ‘এল ক্লাসিকো’-তে আজ রাতে মুখোমুখি হচ্ছে ক্লাব ফুটবলের ইতিহাসে শীর্ষ চিরপ্রতিদ্বন্দ্বী দুই জায়ান্ট বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ।

ন্যু ক্যাম্পে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত পৌনে ১টায়। বার্সার লিগ শিরোপা এরি মধ্যে নিশ্চিত হয়ে যাওয়ায় অপরাজিত রেকর্ড ধরে রাখাই এখন মেসিদের মূল চ্যালেঞ্জ।

এল ক্লাসিকো’র লড়াই মানেই একটু বাড়তি উত্তেজনা, শীর্ষ দলের সেরা খেলোয়াড়দের ভিন্ন কিছু দেখার অপেক্ষা। আর এবারের মৌসুমের শেষ এল ক্লাসিকো’তে আজ মাঠে নামছে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ।

মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে ঘরের মাঠে বার্সার কাছে ৩-০ গোলে হেরেছে রিয়াল। তবে বার্সার মাঠে পরিসংখ্যানে রিয়ালই এগিয়ে । ন্যু ক্যাম্পে শেষ তিনটি এল ক্লাসিকোতে দুটিতে জয় ও একটিতে ড্র করেছে জিদানের শিষ্যরা। আর চ্যাম্পিয়ন্স লিগে লিভারপুলের বিপক্ষে ফাইনালের আগে এল ক্লাসিকোতে জয় নিয়ে নিজেদের ঝালিয়ে নিতে চায় জিদানের শিষ্যরা।

চার ম্যাচ হাতে রেখেই লীগ শিরোপা নিশ্চিত করে রেখেছে কাতালানরা। আর আন্দ্রেস ইনিয়েস্তাকে ক্যারিয়ারের শেষ শিরোপার সাথে শেষ এল ক্লাসিকোর জয়সহ অরপাজিত থেকে ‘গার্ড অব অনার’ অর্জন করে বিদায়ী উপহার দিতে চায় মেসি-সুয়ারেজরা। সে জন্য অবশ্য বার্সাকে ক্লাসিকোর পর ভিয়ারিয়াল, লেভান্তে ও রিয়াল সোসিয়েদাদের বিপক্ষেও অপরাজিত থাকতে হবে।

রিয়াল মাদ্রিদ-বার্সেলোনার এই ক্ল্যাসিকো দ্বৈরথ হবে ২৩৭ বারের মতো। এর আগে লা লিগা, কোপা দেল রে, চ্যাম্পিয়নস লিগ ও অন্যান্য প্রতিযোগিতা মিলে ২৩৬ বার মুখোমুখি হয়েছে এই দুই দল। যার মধ্যে রিয়াল মাদ্রিদ জয় পেয়েছে ৯৫ ম্যাচে, বার্সেলোনা ৯২ ম্যাচে এবং ড্র হয়েছে ৪৯টি ম্যাচ।

আজ রাতের ম্যাচের মাধ্যমে অপরাজিত থেকে প্রথমবারের মতো লিগ শেষ করার সুযোগ হাতছাড়া করতে চাইবে না বার্সেলোনা। পাশাপাশি এই ম্যাচটাই বার্সার জার্সি গায়ে আন্দ্রেস ইনিয়েস্তার শেষ ক্ল্যাসিকো।

তাই স্বাভাবিকভাবেই সতীর্থরা চাইবে ইনিয়েস্তাকে জয় উপহার দিতে। ইনিয়েস্তার কাছেও ম্যাচটি সমান গুরুত্বপূর্ণ। স্প্যানিশ এই মিডফিল্ডারের পায়ের পাতায় হালকা ইনজুরি আছে। তবুও তিনি ম্যাচ খেলবেন বলে নিশ্চিত করেছেন দলের কোচ ভালভার্দে।

ইনিয়েস্তা খেললেও এল ক্ল্যাসিকো মিস করছেন অ্যালেক্স ভিদাল, আন্দ্রে গোমেজ ও ইয়েরি মিনা। অন্যদিকে, আজ বার্সা জিতলে দলের হয়ে প্রথম ক্ল্যাসিকো জয়ের স্বাদ পাবেন উসমানে ডেম্বেলে ও ব্রাজিলিয়ান তারকা ফিলিপ কুতিনহো।

কেআই/টিকে

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি