ঢাকা, রবিবার   ০৮ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৪ ১৪২৬

Ekushey Television Ltd.

আবারও হৃদয়ের সেঞ্চুরি, যুবাদের সিরিজ জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫৮ ১৭ নভেম্বর ২০১৯

সেঞ্চুরির পর হৃদয়ের উদযাপন

সেঞ্চুরির পর হৃদয়ের উদযাপন

টানা দুই ম্যাচ জয়ের পর হাতছানি ছিল আজই সিরিজ জিতে নেয়ার। শ্রীলঙ্কার যুবাদের বিপক্ষে সুযোগটা হাতছাড়া করেনি বাংলাদেশের যুবারা, বিশেষ করে তৌহিদ হৃদয়। সিরিজজুড়ে দুর্দান্ত খেলা তরুণ এই টাইগারেরর টানা সেঞ্চুরিতে এবং অধিনায়ক আকবর আলির দাপুটে ব্যাটিংয়ে ৫ উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ। যাতে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিল টাইগাররা। 

রোববার (১৭ নভেম্বর) চতুর্থ ম্যাচে শ্রীলঙ্কার দেয়া ২৬১ রানের লক্ষ্যটা ১৬ বল বাকি থাকতেই টপকে গেছে বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল। আগের দুই জয়ের মতো আজও ব্যাট হাতে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন যুবাদের সাবেক ক্যাপ্টেন তাওহিদ হৃদয়। আগের দুই ম্যাচে যথাক্রমে ৮২ ও ১২৩ রান করা হৃদয় আজ খেলেছেন ৯টি চার ও তিন ছক্কায় ১১৫ রানের অনবদ্য এক ইনিংস। 

হৃদয়ের সঙ্গে দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন দলনেতা আকবর আলিও। জয়ের বন্দরে তরী ভেড়ানোর ঠিক আগ মুহূর্তে হৃদয় আউট হলেও, দলের জয় নিশ্চিত করে তবেই মাঠ ছেড়েছেন আকবর। শেষ পর্যন্ত ব্যক্তিগত ৬৬ রানে অপরাজিত থাকেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান।

এর আগে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় সফরকারীরা। প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে স্কোরবোর্ডে ২৬০ রান জমা করে শ্রীলঙ্কান যুবারা। দলের পক্ষে সর্বোচ্চ ৪৩ রান আসে গামাগে দিনুশার ব্যাট থেকে।

এ ছাড়া সফরকারীদের পক্ষে আর কোন বড় রানের ইনিংস না আসলেও, ব্যাট হাতে ছোট ছোট ভূমিকা রাখেন সবাই। সাত ব্যাটসম্যানই করেন পঁচিশোর্ধ্ব রান। যা দলটিকে সাহায্য করে লড়াকু পুঁজি পেতে।

টাইগার যুবাদের মধ্যে এদিন বল হাতে সবচেয়ে সফল ছিলেন তানজিম হাসান সাকিব। ৫৪ রান খরচায় ৩ উইকেট শিকার করেন তিনি। এছাড়া একটি করে উইকেট নেন শামিম হোসেন ও রাকিবুল হাসান।

পরে রান তাড়া করতে নেমে ৬৯ রানের মধ্যেই তিন টপ অর্ডারকে হারিয়ে বসে বাংলাদেশ। চতুর্থ উইকেটে শাহাদাত হোসেনকে সঙ্গে নিয়ে বিপর্যয় সামলে নেন হৃদয়। দু’জনে মিলে গড়েন ৬২ রানের জুটি। ব্যক্তিগত ২৩ রানে শাহাদাত আউট হলে, দলনেতা আকবরের সঙ্গে জুটি গড়েন হৃদয়।

পঞ্চম উইকেটে তাদের ১১০ রানের জুটিতেই জয়ের পথ পরিষ্কার হয় স্বাগতিকদের। আর এ জয়ের ফলে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জয় নিশ্চিত করল স্বাগতিক যুবারা। পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়। সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচটি হবে আগামী ১৯ নভেম্বর। 

এনএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি