ঢাকা, বুধবার   ১৩ নভেম্বর ২০১৯, || কার্তিক ৩০ ১৪২৬

Ekushey Television Ltd.

আমাদের দায়িত্ব দেশকে এগিয়ে নেওয়া: স্পিকার

দিনাজপুর প্রতিনিধি

প্রকাশিত : ২০:৪৩ ১৩ সেপ্টেম্বর ২০১৯

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ‘প্রয়াত জননেতা এম. আব্দুর রহিমের মতো ত্যাগী মানুষ যারা এ দেশকে পরাধীনতার শৃংখল থেকে মুক্ত করার জন্য জাতির পিতার নেতৃত্বে মুক্তিযুদ্ধে অংশ নিয়ে স্বাধীন দেশ উপহার দিয়েছেন, তারা তাদের দায়িত্ব পালন করে গেছেন। এখন আমাদের দায়িত্ব এ দেশকে এগিয়ে নেওয়ার।’ 

শুক্রবার বিকেলে দিনাজপুর গোর শহীদ ময়দানে প্রয়াত এম. আব্দুর রহিমের তৃতীয় মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা বাংলাদেশকে ২০২১ সালে মধ্যে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে ক্ষুধামুক্ত-দারিদ্রমুক্ত-উন্নত-সমৃদ্ধ জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলবো।’  

এম. আব্দুর রহিম সমাজকল্যাণ ও মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্র আয়োজিত এ স্মরণ সভায় সংগঠনের সভাপতি অ্যাডভোকেট আজিজুল ইসলাম জগলুর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন এম আব্দুর রহিমের জ্যেষ্ঠ পুত্র ও সুপ্রিম কোর্টের বিচারপতি এনায়েতুর রহিম, মরহুমের কনিষ্ঠ পুত্র জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এবং কন্যা নাদিরা সুলতানা, ৭১ টিভির প্রধান নির্বাহী মোজাম্মেল হক বাবু, দৈনিক বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম। 

এর আগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সদর উপজেলার জালালপুর গ্রামে মরহুম জননেতা এম. আব্দুর রহিমের সমাধিস্থলে যান এবং শ্রদ্ধা নিবেদন করেন। 

এমএস/
 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি