ঢাকা, মঙ্গলবার, ২৩ অক্টোবর, ২০১৮ ২০:১২:৪৪

Ekushey Television Ltd.

আর্জেন্টিনাকে মেসির ওপর নির্ভরতা ছাড়তেই হবে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৩৩ এএম, ৪ আগস্ট ২০১৮ শনিবার

লিওনেল মেসির ওপর নির্ভরতা ছাড়তেই হবে আর্জেন্টিনাকে। না হলে নতুন ভাবে দল গড়ে তোলা যাবে না। এমনই মনে করছেন আর্জেন্টিনার প্রাক্তন ফুটবলার হুয়ান সেবাস্তিয়ান ভেরন।
রাশিয়া বিশ্বকাপ ছিল মেসির ক্যারিয়ারের চতুর্থ বিশ্বকাপ। কিন্তু কোনও বারই তিনি সাফল্য এনে দিতে পারেননি। চার বছর আগে ব্রাজিল বিশ্বকাপে ফাইনালে উঠেছিল আর্জেন্টিনা। কিন্তু জার্মানির কাছে হেরে যান মেসিরা। এ বার রাশিয়া বিশ্বকাপে দ্বিতীয় রাউন্ডে হেরে যায় আর্জেন্টিনা। যাদের কাছে হেরেছিলেন মেসিরা, সেই ফ্রান্সই চ্যাম্পিয়ন হয়।
বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পর আন্তর্জাতিক ফুটবলে নামার ব্যাপারে মেসি কোনও মন্তব্য করেননি। যদিও দুই বছর আগে কোপা আমেরিকার ফাইনালে হেরে যাওয়ার পর আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানিয়েছিলেন তিনি।
ভেরন এই প্রসঙ্গেই বলেছেন, ‘দল গড়ার সময় এখন। আর লিও যদি আগ্রহী থাকে, তবে তাকেও দলগঠনের ব্যাপারে ধীরে ধীরে যুক্ত করতে হবে। আমার মনে হয় প্রাথমিক ব্যাপারগুলোর দিকে এ বার নজর দেওয়া দরকার। দরকার দৃষ্টিভঙ্গির পরিবর্তনও। আমাদের ত্রাণকর্তা হবে, এমন কারওর কথা না ভেবে একটা দল গড়া দরকার। অন্য জাতীয় দলগুলোর দিকেও এই ব্যাপারে তাকানো যেতে পারে। ভাল ফুটবলারদের নিয়ে জাতীয় দলে একটা গ্রুপ গড়া এখন জরুরি।’
প্রসঙ্গত, আর্জেন্টিনার জার্সিতে ২০০৮ সালে অলিম্পিকে সোনা জিতছিলেন মেসি। এ ছাড়া কোনও সাফল্য নেই। রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনা অবশ্য খেলতেই পারত না ইকুয়েডরের বিরুদ্ধে যোগ্যতাঅর্জনের শেষ ম্যাচে মেসির হ্যাটট্রিক ছাড়া। মার্চে মেসি বলেছিলেন, হয় এ বার বিশ্বকাপ জিতবেন, নয়তো কখনই নয়। ফলে, মেসিকে নিয়ে জল্পনা থাকছেই। স্বয়ং তিনি অবশ্য নীরব থেকেছেন।
আর্জেন্টিনার নতুন কোচ কে হবেন, তা নিয়েও চলছে জল্পনা। ভেরন কোচ হিসেবে চাইছেন টটেনহ্যাম হটস্পারের কোচ মরিসিও পোচেত্তিনোকে।

এসএ/

 

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি