ঢাকা, মঙ্গলবার   ২৫ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১৩ ১৪২৬

Ekushey Television Ltd.

‘আর কত আশ্বাস ভেঙ্গে গেল বিশ্বাস’

মো. জয়নাল আবেদিন

প্রকাশিত : ১৮:৩২ ১৯ জানুয়ারি ২০২০

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মো. রুবেলকে মারধরের বিচার চেয়ে মানববন্ধন করেছেন ঐ বিভাগের শিক্ষার্থীরা। রোববার দুপুর ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মানববন্ধন করে শিক্ষার্থীরা।

মানববন্ধনে বক্তারা বলেন, একটা বিভাগের সামনে কেন একজন শিক্ষার্থী মার খাবে? শুধু রাস্তা করা উন্নয়ন না, সেই রাস্তায়, সেই ক্যাম্পাসে নিরাপদে চলার অধিকারও উন্নয়ন।  বক্তারা আরও বলেন, রুবেলকে মারধরের ছয় দিন পেরিয়ে গেলেও দৃশ্যমান কোনও পদক্ষেপ নেওয়া হয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন, যা খুবই লজ্জাজনক। আগামীকাল (সোমবার) সকাল ১০ টার মধ্যে অভিযুক্ত শিক্ষার্থীর বিরুদ্ধে কোনও ব্যবস্থা না নেওয়া হলে কঠোর আন্দোলনে যাওয়া হবে হুশিয়ারি দেন বক্তারা।

মানববন্ধনে শিক্ষার্থীরা লেখা সংবলিত বিভিন্ন প্ল্যাকার্ড নিয়ে আন্দোলন করেন।  প্ল্যাকার্ডে লিখা ছিল, দাবি মোদের একটাই, অপরাধীদের বিচার চাই; আর কত আশ্বাস, ভেঙ্গে গেল বিশ্বাস; ক্যাম্পাসে হামলা আর নয়, আর নয়; মেধাবীদের ক্যাম্পাসে কোনো সন্ত্রাসীর জায়গা নেই; আমার ভাই হাসপাতালে ভর্তি কেন প্রশাসন জবাব চাই'। 

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, আমরা তদন্ত করেছি মারধরের ঘটনার। তদন্ত প্রতিবেদন তৈরি হয়ে গেছে। রেজিস্ট্রার বরাবর আমরা জমা দেব। 

গত সোমবার (১৩ জানুয়ারি) বিকেল ৩ টার দিকে কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের নৃবিজ্ঞান বিভাগের সামনে বাংলা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নাসির উদ্দীন জিসান গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী রুবেলের উপর  তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে চড়াও হয়। এসময় তাঁর সঙ্গে অজ্ঞতানামা আরও দুই থেকে তিনজন রুবেলকে মারধর করে।

আরকে//

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি