ঢাকা, রবিবার   ০৮ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৪ ১৪২৬

Ekushey Television Ltd.

ইতিহাস গড়ে মেসির ৬ষ্ঠ ব্যালন ডি’অর জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০৭ ৩ ডিসেম্বর ২০১৯

ক্রিস্টিয়ানো রোনালদো ও ভার্জিল ফন ডাইককে হারিয়ে ক্যারিয়ারে আরও একবার ব্যালন ডি’অর (পুরুষ বর্ষসেরা) জিতলেন লিওনেল মেসি। এটা রেকর্ড ও ইতিহাসে প্রথম ফুটবলার হিসেবে ৬ষ্ঠবারের মতো। আর নারীদের বর্ষসেরা (ব্যালন ডি’অর) হয়েছেন মেগান রাপিনো।  

মোট পাঁচবার ব্যালন ডি’অর পেয়ে মেসির সঙ্গে লড়াইয়ে ছিলেন রোনালদো। সোমবার গভীর রাতে তাকে পেছনে ফেলে দিলেন ৩২ বছরের মেসি।

ট্রফি হাতে নিয়ে মেসি বলেন, প্রথমবার ব্যালন ডি’অর পাওয়ার কথা মনে পড়ছে। তারপর এনিয়ে ৬ বার। ভাবতেই পারছি না। কতটা বয়স হল তা মনে রয়েছে। হুহু করে সময় চলে যাচ্ছে। অবসর নেওয়ার সময় এগিয়ে আসছে। তার পরও বলছি, এখনও ফুটবল এনজয় করি। এখনও ফুটবল নিয়ে স্বপ্ন দেখি। 

প্রসঙ্গত, গত রোববার থেকেই ব্যালন ডি’অর ঘিরে বিতর্ক তুঙ্গে। এনিয়ে নেট দুনিয়ায় ছড়িয়ে পড়ে একটি ছবি- সবচেয়ে বেশি ভোট পেয়ে ফের ব্যালন ডি’অর জিতবেন এলএমটেন। মেসি-রোনালদোরা কতগুলো করে ভোট পেয়েছেন তার হিসাব ছিল ওই তালিকায়।

গত মৌসুমে লা লিগায় ৩৬ গোল করা মেসিই ছিলেন ব্যালন ডি’অর জেতার দৌড়ে ফেভারিট। মেসিকে টক্কর দিতে তৈরি ছিলেন চ্যাম্পিয়ন্স লিগ জেতা লিভারপুলের তারকা ডিফেন্ডার ভ্যান ডিক। মেসি-ভ্যান ডিকের সঙ্গে লড়াইয়ে কিছুটা হলেও পিছিয়ে ছিলেন পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো।

একে//

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি