ঢাকা, শুক্রবার   ২৪ সেপ্টেম্বর ২০২১, || আশ্বিন ৯ ১৪২৮

উত্তর আমেরিকা সফরে ‘রিকশা গার্ল’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩০, ১৪ সেপ্টেম্বর ২০২১

আগামী ৭ অক্টোবর থেকে মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়াতে অনুষ্ঠিত হবে ‘মিল ভ্যালি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২১’। ১০ দিনের এই আয়োজনে অংশ নিচ্ছে অমিতাভ রেজা চৌধুরীর নতুন চলচ্চিত্র ‘রিকশা গার্ল’। এটি এই সিনেমার দ্বিতীয় আন্তর্জাতিক সফর। বিষয়টি নিশ্চিত করেছেন পরিচালক নিজেই। 

এ নিয়ে অমিতাভ রেজা বলেন, ‘মিল ভ্যালি চলচ্চিত্র উৎসবে অংশগ্রহণের মধ্য দিয়ে শুরু হচ্ছে ‘রিকশা গার্ল’ সিনেমার উত্তর আমেরিকা সফর। এ উৎসব মূলত উত্তর আমেরিকার উপকূলীয় অঞ্চলের একটি বুটিক চলচ্চিত্র উৎসব।’

তিনি আরও বলেন, ‘রিকশা গার্ল’ সিনেমার সঙ্গে যুক্তদের জন্য এ উৎসব বেশ গুরুত্বপূর্ণ। কারণ, ঔপন্যাসিক মিতালি পারকিন্সের ‘রিকশা গার্ল’ উপন্যাসটি উত্তর আমেরিকায় বিপুলভাবে সমাদৃত। ফলে এ অঞ্চলের দর্শক উপন্যাস থেকে নির্মিত চলচ্চিত্রটি দেখার অপেক্ষায় আছেন বহু দিন ধরেই।

‘রিকশা গার্ল’ সিনেমার গল্প বাংলাদেশি প্রেক্ষাপটে নির্মিত হলেও এর সংলাপ ইংরেজি। এতে নাঈমা নামের এক কিশোরীর সংগ্রাম উঠে এসেছে। রিকশার প্যাডেলে জীবনের ঘানি টানা নাঈমা চরিত্রে অভিনয় করেছেন নভেরা রহমান। যিনি অভিনেত্রী মোমেনা চৌধুরীর মেয়ে। নভেরা ছাড়াও এতে অভিনয় করেছেন- চম্পা, মোমেনা চৌধুরী, নরেশ ভূঁইয়া, অ্যালেন শুভ্রসহ আরও অনেকে।
এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি