ঢাকা, শুক্রবার, ১৯ অক্টোবর, ২০১৮ ১১:০১:৩২

Ekushey Television Ltd.

একাদশে আর কী জায়গা হবে মোস্তাফিজের?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১০ পিএম, ১১ মে ২০১৮ শুক্রবার | আপডেট: ১২:১৩ পিএম, ১২ মে ২০১৮ শনিবার

ছয় ম্যাচ খেলেই দল থেকে যেন ‘ব্রাত্য’ হয়ে পরেছেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। মোস্তাফিজকে ছাড়া ভালোও করছে রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ানস। প্লে-অফের আগে দলটির সামনে আছে আর তিনটি ম্যাচ। মোস্তাফিজ ভক্তদের এখন একটাই প্রশ্ন। আইপিএলের এবারের আসরে আর কী জায়গা হবে মোস্তাফিজের?

মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে এবারের আসরে প্রথম ছয়টি ম্যাচেই খেলেছিলেন মোস্তাফিজুর। চার নম্বর ম্যাচটি বাদে সবগুলোতেই হেরে যায় মুম্বাই। ছয়টি ম্যাচে ভালো বোলিং যেমন করেছেন আবার রানও দিয়েছেন অনেক। উইকেট শিকারী দারুণ বোলিং এর মাঝেই লাগাতার খারাপ বলে রান গুনতে হয়েছে এই বাংলাদেশি বোলারকে। হার্দিক পান্ডিয়ার সাথে দারুণ বোলিং স্পেল গড়েও তাই দলের সপ্তম ম্যাচে বেন কাটিং এর কাছে জায়গা হারাতে হয় মোস্তাফিজকে।

মোস্তাফিজের ভাগ্যটাও যেন কেমন! বেন কাটিং আসার পর জয় পেতে শুরু করে দল। কাটিং দলে থাকা অবস্থায় যে ৫টি ম্যাচ মুম্বাই খেলেছে তার চারটিতেই জয় পেয়েছে তারা। শুধু তাই নয়, প্লে অফ খেলার স্বপ্নের নৌকা যখন ডুবতে বসেছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের, তখনই আবার আশার আলো উঁকি দিচ্ছে মুম্বাই শিবিরে।

কলকাতা নাইট রাইডার্সের সাথে শেষ ম্যাচে দারুণ জয়ে প্লে অফের স্বপ্ন এখনও টিকে আছে দলটির। ১১ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষ চার নম্বরে আছে তারা।

প্লে অফ খেলতে হলে শেষ তিনটি ম্যাচের অন্তত দুইটি ম্যাচ জিততে হবে রোহিত শর্মাদের। এমন জটিল পরিস্থিতে উইনিং কম্বিনেশনে কোন পরিবর্তন হবে না বলে সহজেই অনুমান করা যায়। সেক্ষেত্রে মোস্তাফিজ হয়তো এবারের আসরে নিজের শেষ আইপিএল ম্যাচ ইতোমধ্যে খেলে ফেলেছেন।

তবে শুরু থেকেই চার পেসার নিয়ে খেলছে মুম্বাই ইন্ডিয়ানস। হার্দিক পান্ডিয়া এবং বুমরা ধারাবাহিক পারফরম্যান্সে নিজেদের আসন পাকাপোক্ত রেখেছেন। মোস্তাফিজের লড়াইটা তাই দুই বিদেশী মিশেল ম্যাকক্লেনহান এবং বেন কাটিং এর সাথে। আরও নির্দিষ্ট করে বললে কাটিং-কেউ ‘কাট’ করতে হবে মোস্তাফিজের।

পাঁচ ম্যাচের চারটি জয়ে মুম্বাই ইন্ডিয়ানস দলে থাকলেও তাতে খুব একটা অবদান নেই কাটিং এর। পাঁচ ম্যাচে তাঁকে রোহিত বল করিয়েছেন মাত্র ১২ওভার। ১০ ইকোনমি রেটে নিয়েছেন মাত্র দুইটি উইকেট। সেই তুলনায় এগিয়ে আছেন মোস্তাফিজ। ৬ ম্যাচে ৮.৩৪ ইকোনমিতে নিয়েছেন ৭ উইকেট। 

বলার মতো বললে, শেষ ম্যাচে কলকাতার বিপক্ষে ব্যাট হাতে ৯ বলে ২৪ রানের ঝড়ো ইনিংস খেলেন কাটিং। আর ব্যাট হাতে ঝড় তোলার এই ক্ষমতাই তাঁকে একাদশ নির্বাচকদের তালিকায় মোস্তাফিজের উপরে রাখছেন। ব্যাট হাতে যে দূর্বল কাটার মাস্টার!

সবকিছু মুম্বাই এর পক্ষে গেলে প্রথম দুই ম্যাচে জয়ের মাধ্যমে প্লে অফ নিশ্চিত হলে শেষ ম্যাচে হয়তো জায়গা হতে পারে মোস্তাফিজের। আর যদি এমনটা হয় তাহলে সেই সুযোগ কাজে লাগাতে হবে তাঁকে। আর নয়তো প্লে অফে তাঁকে নিয়ে কোন ঝুঁকি নেবে না রোহিত শর্মা।

//এস এইচ এস//টিকে 

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি