ঢাকা, বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০১৯, || আশ্বিন ৩ ১৪২৬

Ekushey Television Ltd.

একে একে ৫ গাড়ির ১৭টি ব্যাটারি খুলল চোর

বেনাপোল (যশোর) প্রতিনিধি

প্রকাশিত : ১০:৩৮ ২৪ আগস্ট ২০১৯

দেশের আন্তর্জাতিক স্থল বন্দর বেনাপোল টার্মিনাল সংলগ্ন বাইপাস সড়কে অবস্থানরত ভারতীয় মোট ৫টি গাড়ি থেকে ১৭টি গাড়ির ব্যাটারি এবং দুইটি লোড জগ চুরি করার সময় ধরা পড়লো সুমন হোসেন (২০) নামে এক চোর। কমিউনিটি পুলিশের নিরাপত্তা প্রহরীরা তাকে আটক করে।

যানজট নিরসনে কমিউনিটি পুলিশের নিরাপত্তা প্রহরীর প্রধান আকবর আলী সিকদার জানান, বৃহস্পতিবার রাত ৮ টার দিকে প্রহরীদের ডিউটি পরিবর্তনের সময় সুমন বেনাপোল বন্দরের টার্মিনাল সংলগ্ন বাইপাস সড়কে থাকা ভারতের ৫টি গাড়ি থেকে ১৭টি ব্যাটারি ও দুইটি লোড জগ চুরি করে। খবর পেয়ে কমিউনিটি পুলিশের প্রহরীরা সেখানে অভিযান চালিয়ে সুমনকে আটক করে। পরে তার স্বীকারোক্তি মোতাবেক শুক্রবার বিকালে বেনাপোল বাজারের ঝংকার মাইক সার্ভিস থেকে দুটি ব্যাটারি দুইটি লোড জগ, রহমত ইলেকট্রিক ওয়ার্কসপ থেকে একটি ব্যাটারি ও বেনাপোলের মিলনের কাছ থেকে দুইটি ব্যাটারি উদ্ধার করা হয়। বাকি ১২টি ব্যাটারির সন্ধান এখনো পাওয়া যায়নি। সুমনকে বন্দরের নিরাপত্তা বাহিনী আনসারদের নিকট হস্তান্তর করা হয়েছে।

বেনাপোল বন্দরের নিরাপত্তা বাহিনী (আনসার) এর প্লাটুন কমান্ডার (পিসি) দেলোয়ার হোসেন জানান, চুরির বিষয়ে সুমন নিজেই এই চুরির ঘটনাটি ঘটিয়েছে বলে নিজেই স্বীকার করেছেন। বাকি ব্যাটারিগুলো উদ্ধারে চোর সুমনকে নিজেদের হেফাজতে রাখা হয়েছে। 

বেনাপোল ট্রান্সপোর্ট ও ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক আজিম উদ্দিন গাজী জানান, আমদানি-রপ্তানিকারকগণ তাদের পণ্য আমদানি-রপ্তানির ক্ষেত্রে কোন প্রকার ক্ষতিগ্রস্ত না হয় সে জন্য মালিক সমিতি তাদের নিজস্ব উদ্যোগে এই কমিউনিটি পুলিশ গঠন করে। যে কারণে বন্দরে চুরির ঘটনা অনেকাংশে কমে এসেছে।

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি