ঢাকা, ২০১৯-০৬-২৪ ২০:০২:১৭, সোমবার

Ekushey Television Ltd.

এবার কৃষকের ধান কেটে দিলো পুলিশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৬:১৯ পিএম, ২৫ মে ২০১৯ শনিবার | আপডেট: ০৬:২৫ পিএম, ২৫ মে ২০১৯ শনিবার

সারাদেশে বোরো মৌসুমে ধান কাটা শ্রমিকের মজুরি তুলনামূলক বেড়ে যাওয়ায় দেশের বেশ কিছু অঞ্চলে পাকা ধান কাটতে হিমশিম খাচ্ছেন কৃষকরা। এই অবস্থায় সারাদেশেই কৃষকদের পাশে দাঁড়াচ্ছে শিক্ষার্থী, ডিসি, এসপি, ছাত্রলীগ নেতৃবৃন্দরা। সেই ধারাবাহিকতায় এবার কৃষকের পাশে দাঁড়ালো রংপুর মেট্রোপলিটন পুলিশ।

শনিবার (২৫ মে) দুপুরে রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদের নেতৃত্বে নগরীর খটখটিয়া গ্রামের কৃষক আবদুল মজিদের ১১ শতাংশ জমির ধান কাটার পর মাড়াই করে দেন তারা।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার আবু সুফিয়ান, উপ পুলিশ কমিশনার (অপরাধ) কাজী মুত্তাকী ইবনু মিনান, অতিরিক্ত পুলিশ উপ-কমিশনার (হেডকোয়ার্টার) আবদুল্লাহ আল ফারুক, সিনিয়র সহকারী পুলিশ কমিশনার শেখ মোহাম্মদ জিন্নাহ আল মামুন, সহকারী পুলিশ কমিশনার নাদিয়া জুঁই, আলতাফ হোসেনসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

পুলিশ কমিশনার আবদুল আলীম বলেন, বাংলাদেশের পুলিশ একাত্তরের স্বাধীনতা যুদ্ধের সময় দেশের জন্য কাজ করেছে। পুলিশ বাহিনী দেশের মানুষের পাশে ছিল, এখনও আছে।

তিনি বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়নের জন্য মানুষের আয় বেড়েছে। দেশে এখন অভাব নেই। কৃষকের পাকা ধান যেন নষ্ট না হয় সেজন্য পুলিশ নিজ উদ্যোগে ধান কাটা কর্মসূচি শুরু করেছে।

বোরো ধান কাটা শেষ না হওয়া পর্যন্ত মেট্রোপলিটন পুলিশের এ কার্যক্রম অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

পুলিশের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়ে অসহায় কৃষকের পাশে দাঁড়ানোর জন্য সবার প্রতি আহবান জানান কৃষক আব্দুল মজিদ। একইসঙ্গে ধানের ন্যায্যমূল্য নিশ্চিতের দাবি জানান তিনি।

টিআই/কেআই

ফটো গ্যালারি



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি