ঢাকা, রবিবার   ২০ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৬ ১৪২৭

Ekushey Television Ltd.

এ কে এম দেলোয়ার সাফার ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৬ ৯ আগস্ট ২০২০ | আপডেট: ১৬:৫৫ ৯ আগস্ট ২০২০

ফাইল ছবি: এ কে এম দেলোয়ার হোসেন

ফাইল ছবি: এ কে এম দেলোয়ার হোসেন

সাউথ এশিয়ান ফেডারেশন অব অ্যাকাউন্ট্যান্টস (সাফা) ২০২০ মেয়াদে ভাইস প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন এ কে এম দেলোয়ার হোসেন, এফসিএমএ। 

গতকাল (৮ আগস্ট) সাফা’র ৬৩তম বোর্ড মিটিংয়ে এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে। 

দেলোয়ার হোসেন সাফার নিয়মানুযায়ী ২০২১ সালের সাফার প্রেসিডেন্ট নির্বাচিত হবেন।

দক্ষিণ এশীয় ফেডারেশন অফ অ্যাকাউন্ট্যান্টস (সাফা) আটটি দেশের দক্ষিণ এশীয় আঞ্চলিক সহযোগিতা (সার্ক) অঞ্চলে পেশাদার অ্যাকাউন্টিং সংস্থাগুলির একটি ফোরাম। হিসাবরক্ষণের মান এবং অনুশীলনের সমন্বয় সাধনের মাধ্যমে এই অঞ্চলটির জনস্বার্থে এবং এই অঞ্চলের ব্যাপক অর্থনৈতিক বিকাশে কাজ করে।

১৯৮৪ সালে এটি প্রতিষ্ঠত হয়। সংস্থাটি নতুন মান তৈরি করা নয়, বরং সাধারণ জ্ঞান এবং আন্তর্জাতিক অ্যাকাউন্টিং স্ট্যান্ডার্ডস (আইএএস, যা আঞ্চলিক/জাতীয় পার্থক্য সমন্বিত করে) মানে উন্নীত করা।

এ কে এম দেলোয়ার হোসেন এফসিএমএ ২০০৪ এবং ২০১৩ সালে দি ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি) এর প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৯৯ সালে প্রথমবার তিনি আইসিএমএবি’র কাউন্সিল সদস্য হিসেবে নির্বাচিত হন, এর পর সব সময়েই প্রতিটি কাউন্সিলে তিনি সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন। তিনি ২০০৪ সালে কনফেডারেশন  অব এশিয়ান এন্ড প্যাসিফিক অ্যাকাউন্ট্যান্টস (কাপা) এর বোর্ড সদস্য এবং স্ট্যাটেজিক কমিটির সদস্য নির্বাচিত হন। 

তিনি এফসিএমএ দেশের বৃহত্তর রাষ্ট্রায়ত্ব প্রতিষ্ঠান বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের (বিএসএফআইসি) এর প্রাক্তন চেয়ারম্যান। দুই মেয়াদে রূপালী ব্যাংকের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। ২০১০ সালে তিনি জাতীয় মজুরি ও উৎপাদনশীলতা কমিশনের সস্য ছিলেন।

বর্তমানে তিনি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর ফাইন্যান্স কমিটি, ওয়াসো ক্রেডিট রেটিং কোম্পানি বাংলাদেশ এর সদস্য এবং রাষ্ট্রায়ত্ত্ব এন্টারপ্রাইজ CONCOPE-এর কনসুলেটিভ কমিটির সেক্রেটারি জেনারেল। এ ছাড়াও তিনি ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড, খুলনা শিপইয়ার্ড ও নারায়ণগঞ্জ ডকইয়ার্ড লিমিটেড, বাংলাদেশ ডিজেলপ্ল্যান্ট লিমিটেড, বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যাপিটাল মার্কেট এবং ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেড এর পরিচালক ছিলেন।

এ কে এম দেলোয়ার হোসেন এফসিএমএ পেশাদার কাজে পৃথিবীর বিভিন্ন দেশে ভ্রমণ করেছেন যার মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, রাশিয়া, ফ্রান্স, ইতালি, অস্ট্রেলিয়া, ব্রাজিল, কানাডা, নিউজিল্যান্ড, সুইজারল্যান্ড, দক্ষিণ কোরিয়া, জাপান, মালয়েশিয়া, থাইল্যান্ড, সিঙ্গাপুর, ভারত, পাকিস্তান, সংযুক্ত আরবআমিরাত, শ্রীলংকা, নেপাল, মালদ্বীপ উল্লেখ্য।
এসএ/
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি