Ekushey Television Ltd.

ওসি মোয়াজ্জেমের জন্য বেনাপোলে রেড এলার্ট

প্রকাশিত : ২২:২১ ১৪ জুন ২০১৯

নুসরাত জাহান রাফিকে হয়রানি করায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার আসামী ফেনীর সোনাগাজি থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনের পালানো ঠেকাতে বিভিন্ন স্থানে সতর্কতা জারি করা হয়েছে। যশোরের বেনাপোল আন্তর্জাতিক চেকপোষ্টে বিশেষ সতর্কতা জারি করা হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে ইমিগ্রেশন কর্মকর্তাদের সতর্কতার সাথে দায়িত্ব পালনের নির্দেশও দেয়া হয়েছে।

এদিকে মোয়াজ্জেমের বিষয়ে সতর্কতা অবলম্বন করায় ইমিগ্রেশনে জনজট লেগেছে। প্রত্যেক পাসপোর্টধারীরা চুলচেরা যাচাই বাছাইয়ের মধ্য দিয়ে ইমিগ্রেশন অতিক্রম হওয়ার সুযোগ পাচ্ছেন। এর মধ্যে মোয়াজ্জেম নামের ব্যক্তিবর্গ বেশ বিপাকেই পড়েছেন। তাদের বিষয়ে বিশদভাবে সত্যতা যাচাই করা হচ্ছে।

জানা যায়, বৃহস্পতিবার সকাল থেকে বেনাপোল ইমিগ্রেশনে সতর্কতা জারি করেছে ইমিগ্রেশন কর্তৃপক্ষ। বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে যাতায়াতকারী প্রত্যেক পাসপোর্টযাত্রীকে যাচাই বাছাই করে পরিচয় নিশ্চিত হওয়ার পরেই তাদের যাতায়াতের অনুমতি দিচ্ছে চেকপোস্ট ইমিগ্রেশন কর্তৃপক্ষ। পাসপোর্টের মাধ্যমে ভূয়া নাম ঠিকানা ব্যবহার করে যেন ভারতে পালাতে না পারে সে জন্য বহির্গমন ডেক্স অফিসারদের সামনে মোয়াজ্জেমের ছবি ঝুলিয়ে দেয়া হয়েছে। পুলিশের পক্ষ থেকে এ সতর্কতার বিষয়টি দেশের সকল স্থলবন্দর ও বিমানবন্দরকে জানানো হয়েছে বলে জানা যায়।

বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট পুলিশ ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) আবুল বাশার জানান, স্বরাষ্ট মন্ত্রনালয় থেকে এ ব্যাপারে নির্দেশনা এসেছে। সাবেক ওসি মোয়াজ্জেম হোসেন এ পথে যেন ভারতে পালিয়ে যেতে না পারে এ রকম নির্দেশনা হাতে পাওয়ার পরপরই গোটা ইমিগ্রেশন এলাকায় ব্যাপক সতর্কতা জারী করা হয়েছে।

উল্লেখ্য, অধ্যক্ষের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করার পর ফেনীর সোনাগাজী মাদ্ররাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে জিজ্ঞাসাবাদ এবং ভিডিও ধারণ করে সামাজিক মাধ্যমে ছড়িয়ে দেয় সোনাগাজী থানার তৎকালীন ওসি মোয়াজ্জেম হোসেন। পরে মোয়াজ্জেমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেন ব্যারিস্টার সৈয়দ সাইয়েদুল হক সুমন। এ মামলায় মোয়াজ্জেমের বিরুদ্ধে ২৭ মে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

এমএস/ আরকে//

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি