ঢাকা, সোমবার   ০৩ আগস্ট ২০২০, || শ্রাবণ ২০ ১৪২৭

Ekushey Television Ltd.

করোনা টেস্ট নিয়ে প্রকাশিত সংবাদের প্রতিবাদ বি.বাড়িয়া মেডিকেল কলেজের

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৩৭ ১৬ জুলাই ২০২০ | আপডেট: ১৫:৩৭ ১৬ জুলাই ২০২০

একটি জাতীয় দৈনিকে প্রতারণার ফাঁদ ‘রূপপুর থেকে ব্রাহ্মণবাড়িয়া’ শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে  ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ ও হাসপাতাল। 

আজ বৃহস্পতিবার দুপুরে জেলা প্রেসক্লাব হল রুমে আয়োজিত এক সংবাদ সম্মেলেনে এ বিষয়ে তাদের বক্তব্য তুলে ধরা হয়। 

লিখিত বক্তব্য পাঠ করেন কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান ও পিসিআর ল্যাব ইনচার্জ অধ্যাপক ডাক্তার জাকিউর রহমান। 

তিনি বলেন, ‘অত্র প্রতিষ্ঠানটি সম্পূর্ণরুপে সরকার কৃর্তক অনুমোদিত এবং করোনা মহামারিতে ১০০ শয্যা বিশিষ্ট এই করোনা হাসসপাতাল ও পিসিআর ল্যাবটি নিরবিচ্ছিন্নভাবে সেবা দিয়ে যাচ্ছে। সম্প্রতি একটি জাতীয় দৈনিকে আমাদের প্রতিষ্ঠান এবং প্রতিষ্ঠানটির প্রধান ডাক্তার মো. আবু সাঈদের সম্পর্কে মনগড়া সংবাদ প্রকাশ করে তার সুনাম ক্ষুণ্ণ করার চেষ্টা করা হয়েছে। যা উদ্দেশ্যপ্রণোদিত।’

লিখিত বক্তব্যে আরও উল্লেখ করা হয়, গত ০৬ জুলাই পাবনার জেলার রূপপুরের একটি ডায়াগনস্টিক সেন্টার থেকে ৫০টি স্যাম্পল করোনা পরীক্ষার জন্য নিয়ে আসা হয়। এনালাইসিস ও পরীক্ষার মাধ্যমে ১১টি পজিটিভ ও ৩৯টি নেগেটিভ রিপোর্ট দেয়া হয়। যা ইমেইলের মাধ্যমে রূপপুরের রিপোর্টসহ ৭৭টি রিপোর্ট স্বাস্থ্য অধিদপ্তর, চট্রগ্রাম বিভাগীর কার্যালয়, পাবনা ও ব্রাহ্মণবাড়িয়া জেলা সিভিল সার্জন অফিসে নিয়ম মাফিক প্রেরণ করা হয়। 

এসব পরীক্ষার এনালাইসিসসহ রিপোর্ট গ্রাফ পিসিআর মেশিনের মেমোরিতে সংরক্ষিত রয়েছে। তদন্ত না করেই একজন সম্মানিত ব্যক্তিকে মিথ্যা মামলায় জড়ানো হয়েছে বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়। 

এছাড়া তদন্তের আগেই বর্ণিত মিথ্যা মামলার বিষয়ে প্রতিষ্ঠান ও ব্যক্তির সুনাম ক্ষুণ্ণ করতে বর্তমান প্রতিষ্ঠানটিতে তালা ঝুলছে। পাশাপাশি ওই প্রতিবেদনে অর্থ হাতিয়ে নিয়ে প্রতারণা করা হয়েছে বলে উল্লেখ করা হয়, যা সম্পূর্ণ অসত্য, বানোয়াট ও কল্পনা প্রসূত বলেও দাবি করা হয় সংবাদ সম্মেলনে।

সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ অব. বিগ্রেডিয়ার জেনারেল শফিকুল ইসলাম, ডেপুটি ম্যানেজার আছাদুল্লাহ মিয়া, ল্যাব ইনচার্জ এস.এম জুনায়েদ ইসলামসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

এআই//এমবি


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি