ঢাকা, বৃহস্পতিবার   ১৩ মে ২০২১, || বৈশাখ ২৯ ১৪২৮

করোনা প্রতিরোধে নো মাস্ক নো সেল কর্মসূচি

হিলি প্রতিনিধি

প্রকাশিত : ১৭:০১, ৪ জুলাই ২০২০

দিনাজপুরের হিলিতে করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে মাস্কবিহীন পণ্য ক্রয়-বিক্রয় বন্ধ করতে ‘নো মাস্ক নো সেল’ কর্মসূচি চালু করেছে হাকিমপুর (হিলি) পৌরসভা কর্তৃপক্ষ। প্রথমদিনেই মাস্কবিহীন ক্রেতার নিকট পণ্য বিক্রির দায়ে ৩টি পোশাকের দোকান বন্ধ করে দেওয়া হয়েছে।

আজ শনিবার সকাল ১১টায় হিলি বাজারে নো মাস্ক নো সেল এই কমসূচির উদ্বোধন করেন পৌরসভার মেয়র জামিল হোসেন চলন্ত। এ সময় তিনি বিভিন্ন দোকানে দোকানে গিয়ে তাদেরকে মাস্ক ছাড়া পণ্য ক্রয়-বিক্রয় থেকে বিরত থাকার আহ্বান জানান ও তাদেরকে সতর্ক করেন। 

এ সময় পৌরসভার প্যানেল মেয়র মিননহাজুল ইসলাম, বাংলা হিলি খাসমহল হাট ও বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি ফজলুর রহমান ও সাধারণ সম্পাদক আরমান আলী প্রধানসহ অনেকে উপস্থিত ছিলেন।

মেয়র জামিল হোসেন চলন্ত বলেন, ‘করোনা ভাইরাসের সংক্রমণ রোধে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক ও দিনাজপুর-৬ আসনের সাংসদ শিবলী সাদিকের পরামর্শক্রমে আমরা পৌরসভার বিভিন্ন ব্যবসায়ীদের সাথে সম্প্রতি বৈঠকে বসেছিলাম। বৈঠকে সিদ্ধান্ত হয় কোন দোকানে মাস্ক ব্যতীত পণ্য ক্রয়-বিক্রয় করতে পারবেন না। যদি কেউ এই সিদ্ধান্ত অমান্য করে তাহলে তার দোকান এক থেকে সাত দিনের জন্য বন্ধ ঘোষণা করা হবে।’

তিনি বলেন, ‘আজ থেকেই পৌরসভা এলাকায় এই কর্মসূচি চালু করা হয়েছে। আমরা ব্যবসায়ীদের কাছ থেকে বেশ সাড়া পাচ্ছি। সেই সাথে তারা মাস্ক পড়ে ক্রয়-বিক্রয় করবে বলে আমাদের আশ্বস্ত করেছেন। তবে এই কর্মসূচি শুরুর দিনেই ৩টি পোশাকের দোকানে মাস্কবিহীন ক্রেতার নিকট পণ্য বিক্রি করছিলেন, যে কারণে তাদের দোকানগুলো বন্ধ করে দেওয়া হয়েছে। এই কার্যক্রম আগামীতেও অব্যাহত থাকবে।’

এআই//আরকে
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি