ঢাকা, শুক্রবার   ২৩ ফেব্রুয়ারি ২০২৪

কলকাতায় বিশ্ব কবি মঞ্চ সম্মাননা পেলেন ডা. স্বপ্নীল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫১, ৮ ফেব্রুয়ারি ২০২৪

সম্প্রতি কলকাতার কলাভত সভাকক্ষে বিশ্ব কবি মঞ্চ, কলকাতা শাখার উদ্যোগে অনুষ্ঠিত হলো কবিতা সন্ধ্যা। ‘সুর এসে মিশে’ এই প্রতিবাদ্যকে ধারণ করে আয়োজিত এই কবিতা সন্ধ্যায় এপার বাংলা, ওপার বাংলার কবিদের আবৃত্তি আর কণ্ঠশিল্পীদের সুরের মূর্ছনায় দারুণ সুন্দর একটা সন্ধ্যা কাটালেন অনুষ্ঠানে উপস্থিত সংস্কৃতিমনস্করা।

কলকাতার বিশিষ্ট কবি এবং বিশ্ব কবি মঞ্চ, কলকাতা শাখার আহ্বায়ক মহুয়া দাসের সঞ্চালনায় অনুষ্ঠানে সংগঠনটির পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

সম্মাননা স্মারক দেওয়া হয় বিশ্ব কবি মঞ্চ, কেন্দ্রীয় উপদেষ্টা ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ইন্টারভেনশনাল হেপাটোলজি ডিভিশনের প্রধান অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল, সংগঠনটির আহ্বায়ক বাংলাদেশের বিশিষ্ট কবি পুলক কান্তি ধর, পশ্চিমবঙ্গের কবি ও প্রাবন্ধিক কবি সৈয়দ হাসমত জালাল, কবি চৈতালি চট্টোপাধ্যায়, গায়ক অনিন্দ্য চট্টোপাধ্যায়, কবি প্রবীর রায় চৌধুরী, শিক্ষাবিদ অধ্যাপক অভয়া প্রসাদ দাস ও শিক্ষাবিদ অনিতা ঘোষকে।

সম্মাননা স্মারক গ্রহণ করে অধ্যাপক ডা. স্বপ্নীল বিশ্ব কবি মঞ্চ, কলকাতা শাখার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি দুই বাংলার বাঙালির মধ্যে পারস্পরিক বোঝাপড়া ও যোগাযোগ ঘনিষ্ঠতর করার গুরুত্ব তুলে ধরে এরকম অনুষ্ঠান আরও বেশি আয়োজনের উপর জোর দেন। অনুষ্ঠানে কবি মহুয়া দাসের কাব্যগ্রন্থ ইভনিং ডুয়েটের মোড়ক উন্মোচন করা হয়।

এমএম//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি